1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

খুলনায় র‌্যাবের অভিযানে বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী তক্ষক উদ্ধার-আটক-০২

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা: র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভুমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সম্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা, চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

 

তক্ষক দক্ষিণ এশিয়ায় বিলুপ্তপ্রায় একটি প্রাণী। তক্ষক সাধারণত দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্যাসিফিক অঞ্চলে পাওয়া যায়। এশিয়ান প্রাচীন আয়ুর্বেদিক চিকিৎসা ও আধুনিক বিভিন্ন চিকিৎসার ওষুধ তৈরিতে এটি ব্যবহার করা হচ্ছে। আমাদের দেশের গ্রাম বাংলার জঙ্গলে টিকিটিকির মতো দেখতে  প্রাণীটি কোটি কোটি টাকায় বিভিন্ন দেশে অবৈধভাবে পাচার হয়ে যাচ্ছে। র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর আভিযানিক দল অবৈধ অর্থলোভী তক্ষক পাচার চক্রের সদস্যদের গ্রেফতারে এবং বিপন্নপ্রায় সরিসৃপটির বিলুপ্তির হাত থেকে রক্ষায় অভিযান অব্যাহত রেখেছে।

 

এরই ধারাবাহিকতায় ১২ ডিসেম্বর ২০২২ তারিখ র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, খুলনা জেলার দাকোপ থানা এলাকায় একটি সংঘবদ্ধ পাচারকারী চক্র বিভিন্ন মাধ্যম হতে তক্ষক সংগ্রহ করে পাচার করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি অদ্য ১৩ ডিসেম্বর ২০২২ তারিখ আনুমানিক ০০.৪০ ঘটিকার সময় খুলনা জেলার

দাকোপ থানাধীন বাজুয়া এলাকায় অভিযান পরিচালনা করে বিলুপ্তপ্রায় বন্যপ্রানী তক্ষক পাচারকারী ১। দিপক বিশ্বাস(৩৭), থানা-দাকোপ, জেলা-খুলনা ও ২। সুবেন্দু সরদার(৪৭), থানা-মোংলা, জেলা-বাগেরহাটদ্বয়কে গ্রেফতার করে। এ সময় তাদের নিকট হতে বিলুপ্ত প্রজাতির ০১টি তক্ষক উদ্ধার করা হয়।

 

উদ্ধারকৃত তক্ষক এবং আসামীদ্বয়কে স্টেশন কর্মকর্তা, ঢ্যাংমারি স্টেশন, পূর্ব সুন্দরবন বনবিভাগ, দাকোপ এর নিকট হস্তান্তর করা হয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......