1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

প্রতারণার কাজে ব্যবহৃত পিতলের ধাতব পদার্থ, চিরকুট,চোরাই স্বর্ণ ও টাকা উদ্ধারসহ গ্রেফতার-২

  • আপডেট সময়ঃ সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৩৪ জন দেখেছেন

মোঃ মুরাদ হোসেন,যশোর জেলা প্রতিনিধি,দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকা। যশোর গত ০৮ অক্টোবর ২০২২ তারিখ ও ২৭ অক্টোবর ২০২২ তারিখ পৃথক ০২টি ঘটনায় একটি অজ্ঞাতনামা প্রতারক চক্র ভ্যানচালক সেজে ভুক্তভোগী ১। আসমা বেগম (৩৮), স্বামী- মোঃ সিদ্দিকুর রহমান, সাং-ফেদাইপুর, থানা-মনিরামপুর, জেলা-যশোর, ২। লতিকা আঢ্য (৪৫), স্বামী- হারাধণ আঢ্য, সাং- আলতাপোল, থানা-কেশবপুর, জেলা-যশোরদ্বয়কে ভ্যানের আরোহী হিসেবে ভাড়ায় নিয়ে পথিমধ্যে স্বর্ণের বার সাদৃশ্য পিতলের ধাতব পদার্থ ও একটি চিরকুট (চিঠি) রাস্তায় কুড়িয়ে পাওয়ার ভান করে ভুক্তভোগীদের প্রতারণা পূর্বক জ্ঞানশুন্য করে তাদের নিকট থেকে স্বর্ণালংকার চুরি ও চুরির চেষ্টা করে । ২৭ অক্টোবর ২০২২ তারিখের ঘটনায় ১ জন আসামী আলমগীর হোসেন পাবলিক কর্তৃক হাতে নাতে গ্রেফতার হয়। ঘটনা সংক্রান্তে কেশবপুর থানায় পৃথক ০২(দুই)টি মামলা হয়। সেই মামলার তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর ন্যাস্ত করা হইলে এসআই নিতাই চন্দ্র দাস ও মফিজুল ইসলাম, পিপিএম দ্বয়ের নেতৃত্বে  একটি চৌকশ টিম তথ্য প্রযুক্ত ও গোপন তথ্যের ভিত্তিতে ঘটনায় জড়িতদের সনাক্ত পূর্বক ইং ১২/১২/২০২২ তারিখ রাত অনুমান ০১.৩০ ঘটিকার সময় খুলনা কেএমপি’র হরিনটানা থানা এলাকায় অভিযান করে ঘটনা চক্রের ২ সদস্যকে আটক করে। তাদের হেফাজত থেকে স্বর্ণ সাদৃশ্য পিতলের ধাতব পদার্থ, চিরকুট (চিঠি), ১টি সিএনজি চালিত অটোরিক্সা ও চোরাই স্বর্ণ ও নগদ টাকা জব্দ করা হয়।(১) কেশবপুর থানার মামলা নং-২৫, তাং-২৮/১০/২২ খ্রিঃ, ধারা-৩২৮/৩৭৯ পেনাল কোড। (২) কেশবপুর থানার মামলা নং-০৬, তাং-১১/১২/২২ খ্রিঃ, ধারা-৪২০/৩৭৯ পেনাল কোড। দুটো মামলাই জেলা গোয়েন্দা শাখা যশোর তদন্ত করছেন।প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীগণ একটি পেশাদার আন্তঃজেলার সংঘবদ্ধ প্রতারক চোর চক্রের সদস্য। তারা অত্র জেলা সহ আশপাশ জেলার বিভিন্ন থানা এলাকায় একাধিক প্রতারণা মুলক চুরি সম্পাদন করেছেন মর্মে তথ্য প্রমান পাওয়া যাইতেছে। তাদের বিরুদ্ধে দেশে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে ১ জন বিজ্ঞ আদালতে ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করে।

 

গ্রেফতারকৃত আসামীর তথ্যঃ

১। টগর মীর @ বাবু (২৮), পিতা- মোঃ ফারুক মীর, মাতা- মোছাঃ সাহিদা বেগম, সাং-আংগারদহ, থানা-ডুমুরিয়া, জেলা-খুলনা এ/পি-নিজখামার পিপড়ামারী ( জনৈক ইউসুফ মিয়া এর মৎস্য ঘেরের পাড়), থানা-লবনচরা, কেএমপি, খুলনা,২। মোঃ আলমগীর হোসেন (৪০), পিতা-আব্দুস সোবহান, মাতা-মৃত জাহানারা বেগম, শশুর-মৃত সেকেন্দার, শাশুরি-রিজিয়া বেগম, সাবেক ঠিকানা-ইসলামনগর বর্তমান স্থায়ী-শান্তিনগর (জলমা), থানা-বটিয়াঘাটা, জেলা-খুলনা

শেয়ার করুন

আরো দেখুন......