1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

প্রতারণার কাজে ব্যবহৃত পিতলের ধাতব পদার্থ, চিরকুট,চোরাই স্বর্ণ ও টাকা উদ্ধারসহ গ্রেফতার-২

  • আপডেট সময়ঃ সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৪৫ জন দেখেছেন

মোঃ মুরাদ হোসেন,যশোর জেলা প্রতিনিধি,দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকা। যশোর গত ০৮ অক্টোবর ২০২২ তারিখ ও ২৭ অক্টোবর ২০২২ তারিখ পৃথক ০২টি ঘটনায় একটি অজ্ঞাতনামা প্রতারক চক্র ভ্যানচালক সেজে ভুক্তভোগী ১। আসমা বেগম (৩৮), স্বামী- মোঃ সিদ্দিকুর রহমান, সাং-ফেদাইপুর, থানা-মনিরামপুর, জেলা-যশোর, ২। লতিকা আঢ্য (৪৫), স্বামী- হারাধণ আঢ্য, সাং- আলতাপোল, থানা-কেশবপুর, জেলা-যশোরদ্বয়কে ভ্যানের আরোহী হিসেবে ভাড়ায় নিয়ে পথিমধ্যে স্বর্ণের বার সাদৃশ্য পিতলের ধাতব পদার্থ ও একটি চিরকুট (চিঠি) রাস্তায় কুড়িয়ে পাওয়ার ভান করে ভুক্তভোগীদের প্রতারণা পূর্বক জ্ঞানশুন্য করে তাদের নিকট থেকে স্বর্ণালংকার চুরি ও চুরির চেষ্টা করে । ২৭ অক্টোবর ২০২২ তারিখের ঘটনায় ১ জন আসামী আলমগীর হোসেন পাবলিক কর্তৃক হাতে নাতে গ্রেফতার হয়। ঘটনা সংক্রান্তে কেশবপুর থানায় পৃথক ০২(দুই)টি মামলা হয়। সেই মামলার তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর ন্যাস্ত করা হইলে এসআই নিতাই চন্দ্র দাস ও মফিজুল ইসলাম, পিপিএম দ্বয়ের নেতৃত্বে  একটি চৌকশ টিম তথ্য প্রযুক্ত ও গোপন তথ্যের ভিত্তিতে ঘটনায় জড়িতদের সনাক্ত পূর্বক ইং ১২/১২/২০২২ তারিখ রাত অনুমান ০১.৩০ ঘটিকার সময় খুলনা কেএমপি’র হরিনটানা থানা এলাকায় অভিযান করে ঘটনা চক্রের ২ সদস্যকে আটক করে। তাদের হেফাজত থেকে স্বর্ণ সাদৃশ্য পিতলের ধাতব পদার্থ, চিরকুট (চিঠি), ১টি সিএনজি চালিত অটোরিক্সা ও চোরাই স্বর্ণ ও নগদ টাকা জব্দ করা হয়।(১) কেশবপুর থানার মামলা নং-২৫, তাং-২৮/১০/২২ খ্রিঃ, ধারা-৩২৮/৩৭৯ পেনাল কোড। (২) কেশবপুর থানার মামলা নং-০৬, তাং-১১/১২/২২ খ্রিঃ, ধারা-৪২০/৩৭৯ পেনাল কোড। দুটো মামলাই জেলা গোয়েন্দা শাখা যশোর তদন্ত করছেন।প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীগণ একটি পেশাদার আন্তঃজেলার সংঘবদ্ধ প্রতারক চোর চক্রের সদস্য। তারা অত্র জেলা সহ আশপাশ জেলার বিভিন্ন থানা এলাকায় একাধিক প্রতারণা মুলক চুরি সম্পাদন করেছেন মর্মে তথ্য প্রমান পাওয়া যাইতেছে। তাদের বিরুদ্ধে দেশে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে ১ জন বিজ্ঞ আদালতে ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করে।

 

গ্রেফতারকৃত আসামীর তথ্যঃ

১। টগর মীর @ বাবু (২৮), পিতা- মোঃ ফারুক মীর, মাতা- মোছাঃ সাহিদা বেগম, সাং-আংগারদহ, থানা-ডুমুরিয়া, জেলা-খুলনা এ/পি-নিজখামার পিপড়ামারী ( জনৈক ইউসুফ মিয়া এর মৎস্য ঘেরের পাড়), থানা-লবনচরা, কেএমপি, খুলনা,২। মোঃ আলমগীর হোসেন (৪০), পিতা-আব্দুস সোবহান, মাতা-মৃত জাহানারা বেগম, শশুর-মৃত সেকেন্দার, শাশুরি-রিজিয়া বেগম, সাবেক ঠিকানা-ইসলামনগর বর্তমান স্থায়ী-শান্তিনগর (জলমা), থানা-বটিয়াঘাটা, জেলা-খুলনা

শেয়ার করুন

আরো দেখুন......