1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পালকে বেআইনিভাবে চাকরিচ্যুত করায় উদ্বেগ জানান AWCRF এর মহাসচিব মুহাম্মদ আলী

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৬৬ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী এক বিবৃতিতে বলেন, মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতির চাকা যে শ্রমিকরা সচল রেখেছে সেই সমস্ত শ্রমিকদের প্রতিনিয়ত বিভিন্ন ভাবে শোষণ করে যাচ্ছেন কিছু শোষক গোষ্ঠী। দেশে শ্রমিকদের জন্য শ্রম আইন থাকলেও তা মানছে না কারখানার অধিকাংশ মালিকরা। ফলে এই শ্রমিকরা হয়রানি এবং বৈষম্যের স্বীকার হচ্ছে শ্রমিক শ্রেণীর মানুষ।

তিনি আরও বলেন, ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা জানতে পারি যে,শ্রম আইনের কোন তোয়াক্কা না করেই আজিম গ্রুপের অর্কিড স‍্যুয়েটার লিঃ এর শ্রমিক কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পাল কে বেইআইনী ভাবে চাকুরিচ‍্যুতির করা হয়েছে ; তা সত্যি দুঃখজনক। বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ বিলস সহ বিভিন্ন মহল থেকে  প্রতিবাদ জানানোর পর কৃষ্ণা রাণী কে কার্ড ফেরত দেওয়া হলেও জ‍্যোতি রাণী পাল কে অদ‍্যাবধি ফেরত দেয়নি। এই অমানবিক চাকরিচ্যুতির জন্য এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন উদ্বেগ প্রকাশ করছে এবং সেই সাথে উক্ত ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে ব‍্যবস্থা গ্রহণের জন্য কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম দপ্তরের প্রতি অনুরোধ জানান, এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলী।

শেয়ার করুন

আরো দেখুন......