1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পালকে বেআইনিভাবে চাকরিচ্যুত করায় উদ্বেগ জানান AWCRF এর মহাসচিব মুহাম্মদ আলী

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৫৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী এক বিবৃতিতে বলেন, মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতির চাকা যে শ্রমিকরা সচল রেখেছে সেই সমস্ত শ্রমিকদের প্রতিনিয়ত বিভিন্ন ভাবে শোষণ করে যাচ্ছেন কিছু শোষক গোষ্ঠী। দেশে শ্রমিকদের জন্য শ্রম আইন থাকলেও তা মানছে না কারখানার অধিকাংশ মালিকরা। ফলে এই শ্রমিকরা হয়রানি এবং বৈষম্যের স্বীকার হচ্ছে শ্রমিক শ্রেণীর মানুষ।

তিনি আরও বলেন, ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা জানতে পারি যে,শ্রম আইনের কোন তোয়াক্কা না করেই আজিম গ্রুপের অর্কিড স‍্যুয়েটার লিঃ এর শ্রমিক কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পাল কে বেইআইনী ভাবে চাকুরিচ‍্যুতির করা হয়েছে ; তা সত্যি দুঃখজনক। বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ বিলস সহ বিভিন্ন মহল থেকে  প্রতিবাদ জানানোর পর কৃষ্ণা রাণী কে কার্ড ফেরত দেওয়া হলেও জ‍্যোতি রাণী পাল কে অদ‍্যাবধি ফেরত দেয়নি। এই অমানবিক চাকরিচ্যুতির জন্য এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন উদ্বেগ প্রকাশ করছে এবং সেই সাথে উক্ত ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে ব‍্যবস্থা গ্রহণের জন্য কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম দপ্তরের প্রতি অনুরোধ জানান, এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলী।

শেয়ার করুন

আরো দেখুন......