1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বন্দর থানাধীন ৭৫ নং বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৮৫ জন দেখেছেন

জাকারিয়া হোসেন, বিশেষ প্রতিনিধি:- দৈনিক অপরাধ অনুসন্ধান! চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বন্দর থানার আনন্দবাজার জেলে পাড়া এরিয়ায়,  ৭৫ নং বিট পুলিশিং সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৫  নভেম্বর মঙ্গলবার  বিকাল চার টায় বন্দর থানার  ৭৫ নং বিটের  ইনচার্জ এস আই আব্দুল গফুর এর  পরিচালনায় ৭৫ নং বিট পুলিশিং বিষয়ে উন্মুক্ত  আলোচনা সভা আয়োজন করা হয়।

 

৭৫ নং বিট পুলিশের সভাপতি ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আব্দুল মন্নান এর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন সহকারী  পুলিশ কমিশনার বন্দর জোন, জনাব মাহমুদুল হাসান, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব মাহফুজুর রহমান।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  ৭৫ নং বিটের সাধারন সম্পাদক ৩৭ নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক হাবিব শরীফ। আরও উপস্থিত ছিলেন আনন্দবাজার মালিক সমিতির সভাপতি আব্দুল মোতালেব, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন,  বিট পুলিশ এএসআই আবু সাইদ চৌধুরী ,এএসআই মোরশেদ আলম  ও অন্যান্য পুলিশ সদস্য বৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহকারে সাধারন মানুষ এবং  মিডিয়ার সাংবাদিকগণ।

এ সময় উপস্থিত সাধারণ মানুষ তাদের বিভিন্ন সমস্যার কথা এখানে উন্মুক্তভাবে তুলে ধরেন, এবং আরো বলেন যে, এখানকার বিট ইনচার্জ এসআই আব্দুল গফুর সাহেব এর কাছে যে কোনো সমস্যার জন্য গেলে তিনি তাহা দ্রুত আইনি পরামর্শ ও সহায়তা দিয়ে সমাধানের চেষ্টা করেন, এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান করেন।  বন্দর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান  বলেন, বন্দর থানার এরিয়ায়  মাদক,সন্ত্রাস, চাঁদাবাজ ও ছিনতাই মুক্ত করার জন্য বন্দর থানা পুলিশ বিন্দুমাত্র ছাড় দিবে না , যার বিরুদ্ধে সঠিক অপরাধমূলক প্রমাণ পাব তার বিরুদ্ধেই  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিব, তিনি আরো বলেন, আমার কাছে  মাদক, জুয়া,পতিতাভিত্তি অপরাধীর   জিরো টলারেন্স, কোন ছাড় দেয়া হবে না, আপনারা সঠিক অপরাধের তথ্য দিন, আপনার পরিচয় গোপন রাখা হবে ।  কিশোর গ্যাং দমন করার জন্য তিনি অভিভাবকদের কে তাদের সন্তানের প্রতি সর্তকতা অবলম্বন করার কথা বলে বলেন, আপনার সন্তান কখন কোথায় কোন বন্ধু বান্ধবদের সাথে কোথায় যায় কি করে তার খোঁজ খবর রাখতে হবে। আপনাদের সন্তানরা যাতে কোন অপরাধের সাথে জড়িত না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানান তিনি এবং সঠিক তথ্য দেওয়ার জন্য ও যথাসময়ে পুলিশী সহায়তা নেওয়ার জন্য তার ভিজিটিং কার্ড (ফোন নাম্বার) উপস্থিত সকলের হাতে পৌঁছে দেন । এ বিট পুলিশিং সংক্রান্ত আলোচনা সভায়  প্রধান অতিথির  আলোচনায় সহকারী পুলিশ কমিশনার  বন্দর জোন,জনাব মাহমুদুল হাসান বলেন,  বিট পুলিশিং  মানে হচ্ছে পুলিশের সাথে জনগণের সম্পর্ক। সম্পর্ক কিভাবে হবে, যখন সঠিক তথ্য আদান-প্রদান হবে তখন সম্পর্ক হবে এবং তখনই বিট পুলিশিং সফল। তিনি আরো বলেন আমরা আপনাদের কাছ থেকে তথ্য চাই, যেন আমাদের সমাজ, আমাদের দেশ অপরাধমুক্ত হয়ে একটি উন্নত জায়গায় পৌঁছায়,আমারা তথ্য চাই, আমরা খুব দ্রুত সমাজ থেকে দেশ থেকে অপরাদ মুক্ত করতে চাই। এই বলে  তার মোবাইল ফোন নাম্বার উপস্তিত সকলের মাঝে  নিজ মুখে বলে জানিয়ে দেন এবং বলেন পুলিশ জনগনের বন্ধুু, আপনারা নির্ভয়ে আমাকে ফোন দিবেন, আপনারা ফোন করে অপরাদের তথ্য দিয়ে সহযোগিতা করুন।  অনুষ্ঠান সভাপতির আলোচনায়  ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আব্দুল মন্নান বলেন, অত্র এলাকায় কোন অপরাধীর জায়গা হবে না, আপনি আমি সকলের পুলিশকে সহযোগিতা করতে হবে, আমরা তথ্য দিয়ে সহযোগিতা না করলে তারা কিভাবে অপরাধ নির্মূল করবে, তাই সকলের জায়গা থেকে সজাগ দৃষ্টির ভূমিকা পালন করতে হবে বলে অনুষ্ঠানের   সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

আরো দেখুন......