1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেরপুরে আত্মহত্যায় প্ররোচনাকারী প্রধান আসামী গ্রেপ্তার চট্টগ্রামে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধনী সেবা সহজ করণ করা হচ্ছে সুদীপ কুমার চক্রবতী-বিপিএম সেবা,আপনাকে ভোলা সহজ নয়। শিবগঞ্জে ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে পাহাড়তলী থানার আলোচিত ও চাঞ্চল্যকর হত্যাচেষ্টা মামলার আসামি মোঃ শামসুল আলম রানা সহ  গ্রেফতার-০২ ঝিনাইগাতীতে ক্যান্সারে আক্রান্ত রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ আমতলীতে ব্রীজ ভেঙ্গে ৯জন নিহত হওয়ার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠিত বহুল আলোচিত রাসেল’স ভাইপার সাপের সন্ধান পাওয়া গেছে। শিবগঞ্জে অনলাইন প্রেস ক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হারুন অর রশিদ যশোর অভয়নগরে বেপরোয়া বালিবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত

প্রধানমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের কল্যাণের জন্য অত্যন্ত আন্তরিক আলীকদমে ডিজিটাল উদ্ভাবনী মেলায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈশিং এমপি

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৯২ জন দেখেছেন

এ জেড চৌধুরী, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। বান্দরবানের আলীকদমে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারী ২৫ টি দপ্তরের অংশগ্রহনে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও কৃষক সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে আলীকদম উপজেলা পরিষদ চত্বরে  ডিজিটাল উদ্ভাবনী মেলা ও কৃষক সমাবেশ উপলক্ষে সরকারী বিভিন্ন দপ্তর এবং উপজেলার স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা উদ্ভাবনী বিষয় নিয়ে ভিন্ন ভিন্ন স্টলে নিজেদের আবিষ্কার প্রদর্শন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ আলীকদম উপজেলার সহ-সভাপতি সমর রঞ্জন বড়ুয়ার সঞ্চালনায়, বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি’র সভাপতিত্বে, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈশিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অঞ্চলের মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি পার্বত্য অঞ্চলের মানুষের কল্যাণের জন্য অত্যন্ত আন্তরিক।প্রধানমন্ত্রী দেশের মানুষের ভালোর জন্য, কল্যাণের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। দেশের মানুষের প্রতি তার অকৃত্তিম ভালোবাসা, সেবার মনোভাব দেশকে দ্রুত উন্নয়নের শীর্ষে নিয়ে যাচ্ছে।

তিনি  বলেন, বাংলাদেশকে এখন তলাবিহীন ঝুঁড়ি বলার দিন শেষ। বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। উন্নয়ন,শিক্ষা, বিনিয়োগ, উৎপাদন সবকিছুতে আজ বাংলাদেশ বিশ্বের কাছে মডেল। আর তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ রাষ্ট্র পরিচালনার কারণে। একসময়ে আলীকদম আর আজকের আলীকদম আকাশ মাটির তফাৎ। প্রধান মন্ত্রী  শেখ হাসিনাকে বলতে হয় না। কার কি প্রয়োজন তিনি জানেন। প্রধান মন্ত্রী  শেখ হাসিনার কারণে আলীকদম পোয়ামুহুরী সড়ক,আলীকদম থানচি সড়ক সম্ভব হয়েছে । পাহাড়ে শিক্ষা প্রতিষ্ঠান, ঘরে ঘরে বিদ্যুৎ, রাস্তাঘাট, কালভার্ট সবকিছু হয়েছে।

কৃষক সমাবেশ শেষে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন,ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর (পিআইও) উপকারভোগীদের নগদ ২৫  হাজার টাকা বিতরণ করেন।

জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি’র সভাপতিত্বে ডিজিটাল উদ্ভাবনী ও কৃষক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম, আলীকদম থানার ওসি মোহাম্মদ নাছির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন ও সাধারন সম্পাদক দুংড়িমং মার্মা, যুগ্মসাধারণ সম্পাদক কফিল উদ্দিন, চার ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন, জয়নাল আবেদীন, এম.কফিল উদ্দিন, ক্রাতপুং ম্রো সহ জেলা উপজেলার সরকারি – বেসরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শেয়ার করুন

আরো দেখুন......