1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

নানিয়ারচরে মানবেন্দ্র নারায়ন লারমার ৩৯’তম মৃত্যুবার্ষিকী পালন

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১১৩ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর উপজেলা প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরে জুম্ম জাতীর অগ্রদূত মানবেন্দ্র নারায়ন লারমার ৩৯’তম মৃত্যুবার্ষিকী ও জুম্ম জাতীয় শোক দিবস উপলক্ষে স্বরনসভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) নানিয়ারচর থানা শাখা কর্তৃক এ’স্বরন সভার আয়োজন করা হয়।

 

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ সংলগ্ন মানবেন্দ্র লারমার প্রতিকৃতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুষ্পস্তবক অর্পন করেন, রাঙামাটি জেলা জনসংহতি সমিতি (এমএন লারমা)’র সহ-সভাপতি ও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

 

এসময় রাঙামাটি জেলা পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এলটন চাকমার সঞ্চালনায় ও সুশিল সমাজের কার্বারী প্রহলাদ চাকমার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর সদর ইউনিয়ন চেয়ারম্যান বাপ্পি চাকমা।

 

এছাড়াও জনসংহতি সমিতির সমন্বয়ক ও সাংগঠনিক সম্পাদক রুপম দেওয়ান, অর্থ পরিচালক জ্ঞান জ্যোতি চাকমা, রাঙামাটি সদর ইউনিট কমিটির অর্থ পরিচালক অবিরাম চাকমা, মহালছড়ি থানা শাখা যুব সমিতির সভাপতি রতন চাকমা, ইউপিডিএফ গণতান্ত্রিক ইউনিট পরিচালক জ্ঞান চাকমাসহ জেলা ও থানা অর্থ কমিটি, নানিয়ারচর মহিলা সমিতি, পাহাড়ি ছাত্র পরিষদ ও নানিয়ারচর ইউপিডিএফ (গণতান্ত্রিক) কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রগতি চাকমা বলেন, এমএন লারমার আদর্শে উজ্জীবিত হতে হবে। তবেই পাহাড় থেকে হিংসা, হানাহানি, রক্তপাত বন্ধ হবে। পার্বত্যাঞ্চল থেকে রক্তপাত বন্ধে ও শান্তিচুক্তি বাস্তবায়নে সরকারকে উদ্যোগ নিতে হবে।

 

নানিয়ারচর থানা সমন্বয়ক রুপম দেওয়ান বলেন, আমরা পাহাড়ি জনগণ মুক্তি চাই। রক্তপাত, হানাহানি ও ভ্রাতৃব্য সংঘাত আর চাইনা। আমি মনে করি সরকার শতভাগ শান্তিচুক্তি বাস্তবায়ন করলে পাহাড়ের সকল সমস্যার সমাধান হবে।

 

উল্লেখ্য, ১৯৮৩ সালের ১০ নভেম্বর প্রতিক্রিয়াশীল ঘাতকদের বুলেটের আঘাতে আট সহযোদ্ধাসহ জুম্ম জাতীর স্বপ্নদ্রষ্টা শ্রী এম.এন.লারমা নির্মমভাবে শহীদ হন।

শেয়ার করুন

আরো দেখুন......