1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”।  ঝিনাইগাতীতে মিলন হত্যার আসামী কাজল গ্রেফতার র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য কর্ণফুলী থানা এলাকা থেকে উগ্রবাদী পুস্তিকা সহ গ্রেফতার -০২।  সোনে মেরিনচর পাড়া প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয় আলীকদম উপজেলায় শিক্ষা ক্ষেত্রে অনন্য নিদর্শন

খুলনায় সিগারেটের অবৈধ বিজ্ঞাপন নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট পরিচালনা

  • আপডেট সময়ঃ সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৮২ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,:-তামাক কোম্পানিগুলো সুকৌশলে তরুণদের তামাকে আকৃষ্ট করার জন্য স্কুল ও কলেজের আশেপাশে দোকান গুলোতে বিভিন্ন ধরণের বিজ্ঞাপন প্রচার করছে। যার মাধ্যমে কিশোর ও তরুণরা অল্প বয়সেই ধূমপানে আসক্ত হচ্ছে এবং পরবর্তীতে অন্যান্য নেশাজাতীয় দ্রব্য ব্যবহারে জড়িয়ে পড়ছে।

 

বিষয়টি নজরে এনে খুলনা জেলা টাস্কফোর্স কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে এ ধরনের বিজ্ঞাপন অপসারণের জন্য ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনে মোবাইল কোর্ট জোরদার করা হয়েছে।

 

রোববার দুপুরে নগরীর খুলনা পাবলিক কলেজ এবং নৌবাহিনী স্কুল এন্ড কলেজ এর সামনের এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 

মোবাইল কোর্ট পরিচালনা করেন খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, হামিদা মুস্তফা।

 

এসময় ০৪ বিক্রেতাকে আইন লঙ্ঘন করে তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন প্রদর্শন করার অপরাধে এক হাজার ছয় শ’ টাকা জরিমানা করা হয় এবং সিগারেটের অবৈধ বিজ্ঞাপন অপসারণ করা হয়।

 

প্রসঙ্গত, সরকারের তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম বাস্তবায়ন নির্দেশিকা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে সকল ধারনের তামাকজাত দ্রব্যের দোকান নিষিদ্ধ।

 

শেয়ার করুন

আরো দেখুন......