1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”যশোর জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন।

  • আপডেট সময়ঃ শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৬৬ জন দেখেছেন

মোঃ মুরাদ হোসেন,যশোর জেলা প্রতিনিধি,দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকা। ২৯/১০/২০২২খ্রিঃ সকাল ০৯.০০ ঘটিকায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ  হিসেবে যশোর জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের  সার্বিক আয়োজনে পুলিশ  লাইন্সে জেলার সর্বস্তরের মানুষের উপস্থিতিতে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়।এবারের কমিউনিটি পুলিশিং ডে-২০২২ এর স্লোগান হলো “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”

কর্মসূচির শুরুতেই উপস্থিত সকলকে নিয়ে  পুলিশ সুপারের কার্যালয় হতে  একটি র‍্যালি  বের হয়ে পুলিশ লাইন্স গিয়ে শেষ হয় এবং পরবর্তীতে পুলিশ লাইন্সে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।

এরপর অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন জনাব মোহাম্মদ বেলাল হোসাইন,পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল, যশোর।তিনি বলেন এবারের দিবসটির প্রতিপাদ্য হলো ”কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”। আমরা সকলে এই স্লোগানকে মনে-প্রাণে ধারণ করবো। তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক ও অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশেংয়ের বিকল্প  নেই। একই সাথে তিনি বাংলাদেশ পুলিশের আরো একটি সেবা বিট পুলিশিং সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন, এটি একেবারে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবাটা পৌঁছে দিচ্ছে।অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন যশোর জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান সমন্বয়কারী জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), যশোর। তিনি বলেন, আমাদের জেলা পুলিশ যশোরের সম্মানিত পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয়ের দিক-নির্দেশনা মোতাবেক আজকের এই অনুষ্ঠানের আয়োজন।

তিনি বলেন আমাদের সম্মানিত পুলিশ সুপার মহোদয়ের বলিষ্ঠ নেতৃত্বে জেলা পুলিশ দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, সমাজ থেকে অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশিং ফোরাম তথা আপনাদের ভূমিকা অপরিসীম।আপনাদের তথ্য ও সচেতনতায় আমাদের কাজকে আরো বেশি সাফল্যমণ্ডিত ও বেগবান করে। তিনি কঠোর ভাবে হুঁশিয়ারি দিয়ে বলেন, এখানে কোন প্রকার মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও অপরাধমূলক কর্মকান্ড করা যাবেনা। আমাদের পুলিশ সুপার মহোদয়ের কঠোর নির্দেশনা বাস্তবায়নে  ইতোমধ্যে জেলা পুলিশের প্রতিটা ইউনিট কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উক্ত ফোরামের সদস্য সচিব জনাব জে.এম ইকবাল হোসেন, অধ্যক্ষ ডাঃ আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, যশোর, জনাব মোঃ হারুন অর রশিদ, সভাপতি, কোঃ মডেল , থানা কমিউনিটি ফোরাম, অধ্যক্ষ মোঃ ইব্রাহীম  খলিল, সভাপতি, শার্শা থানা, কমিউনিটি ফোরাম ও এসআই(নিঃ)/ জনাব বিপ্লব সরকার, চেীগাছা থানা, যশোর।

এবছর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হয়েছেন  অধ্যক্ষ মোঃ ইব্রাহীম  খলিল, সভাপতি, শার্শা থানা কমিউনিটি ফোরাম  এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হয়েছেন এসআই(নিঃ)/ জনাব বিপ্লব সরকার, চেীগাছা থানা, যশোর।

অনুষ্ঠানটি পরিচালনা করেন, জনাব মোহাম্মদ বেলাল হোসাইন,  পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার  “ক” সার্কেল, যশোর।এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ ফিরোজ কবির, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা (ডিএসবি), যশোর,  কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, বীব মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সামাজিক গোষ্ঠীর সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, অফিসার ও ফোর্সবৃন্দ।

শেয়ার করুন

আরো দেখুন......