1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

খুলনায় ৮৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত হবে আধুনিক কসাইখানা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৮৫ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা, প্রায় ৮৩ কোটি টাকা ব্যয়ে খুলনায় নির্মাণ হচ্ছে আধুনিক কসাইখানা। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘লাইভস্টোক এন্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রজেক্ট’ প্রকল্পের আওতায় এই কসাইখানা নির্মাণ হবে। বিশ্বব্যাংক এই প্রকল্পে অর্থায়ন করেছে।

 

খুলনা সিটি কর্পোরেশনের ভেটেরিনারি সার্জন ড. পেরু গোপাল বিশ্বাস খুলনা গেজেট কে জানান, খুলনা সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের রাজবাধে সিটি কর্পোরেশনের ১০০ জমির উপর ‘সেমি মডার্ন অটো স্লোটার হাউস’ নির্মাণ হবে।

 

কসাইখানার নির্মাণ কাজ শুরু করতে সোমবার প্রাণিসম্পদ অধিদপ্তর ও খুলনা সিটি কর্পোরেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এরপর দরপত্র প্রক্রিয়া শেষ করে আগামী বছর নির্মাণ কাজ শুরু হবে।

 

তিনি জানান, আধুনিক কসাইখানায় পশু জবাইয়ের পর কোন ধরনের হাতের স্পর্শ ছাড়াই পশুর মাংস প্রক্রিয়াকরণ করা হবে। সেখানে আধুনিক যন্ত্রপাতি, বর্জ্য পরিশোধন ব্যবস্থা, পশুর বিশ্রামাগার, পশু জবেহ পূর্ব পরীক্ষণ কক্ষ, পশু যবেহ পরবর্তী পরীক্ষন কক্ষ, প্রাণিসম্পদ অধিদপ্তর ও সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের কক্ষ সহ অন্যান্য সকল সুবিধা থাকবে।

 

কেসিসি থেকে জানা গেছে, আধুনিক কসাইখানা নির্মাণের সমঝোতা স্মারক স্বাক্ষর করতে বিকাল তিনটায় ঢাকায় রওনা হন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সন্ধ্যায় প্রাণী সম্পদ অধিদপ্তরে এই সমঝোতা স্মারক স্বাক্ষর হবে।

 

অধিদপ্তরের পক্ষে প্রকল্প পরিচালক মোঃ আব্দুর রহমান এবং খুলনা সিটি কর্পোরেশনের পক্ষে তালুকদার আব্দুল খালেক সমঝোতা স্মারকের স্বাক্ষর করবেন।

 

শেয়ার করুন

আরো দেখুন......