1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

খুলনায় ৮৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত হবে আধুনিক কসাইখানা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৯৩ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা, প্রায় ৮৩ কোটি টাকা ব্যয়ে খুলনায় নির্মাণ হচ্ছে আধুনিক কসাইখানা। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘লাইভস্টোক এন্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রজেক্ট’ প্রকল্পের আওতায় এই কসাইখানা নির্মাণ হবে। বিশ্বব্যাংক এই প্রকল্পে অর্থায়ন করেছে।

 

খুলনা সিটি কর্পোরেশনের ভেটেরিনারি সার্জন ড. পেরু গোপাল বিশ্বাস খুলনা গেজেট কে জানান, খুলনা সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের রাজবাধে সিটি কর্পোরেশনের ১০০ জমির উপর ‘সেমি মডার্ন অটো স্লোটার হাউস’ নির্মাণ হবে।

 

কসাইখানার নির্মাণ কাজ শুরু করতে সোমবার প্রাণিসম্পদ অধিদপ্তর ও খুলনা সিটি কর্পোরেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এরপর দরপত্র প্রক্রিয়া শেষ করে আগামী বছর নির্মাণ কাজ শুরু হবে।

 

তিনি জানান, আধুনিক কসাইখানায় পশু জবাইয়ের পর কোন ধরনের হাতের স্পর্শ ছাড়াই পশুর মাংস প্রক্রিয়াকরণ করা হবে। সেখানে আধুনিক যন্ত্রপাতি, বর্জ্য পরিশোধন ব্যবস্থা, পশুর বিশ্রামাগার, পশু জবেহ পূর্ব পরীক্ষণ কক্ষ, পশু যবেহ পরবর্তী পরীক্ষন কক্ষ, প্রাণিসম্পদ অধিদপ্তর ও সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের কক্ষ সহ অন্যান্য সকল সুবিধা থাকবে।

 

কেসিসি থেকে জানা গেছে, আধুনিক কসাইখানা নির্মাণের সমঝোতা স্মারক স্বাক্ষর করতে বিকাল তিনটায় ঢাকায় রওনা হন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সন্ধ্যায় প্রাণী সম্পদ অধিদপ্তরে এই সমঝোতা স্মারক স্বাক্ষর হবে।

 

অধিদপ্তরের পক্ষে প্রকল্প পরিচালক মোঃ আব্দুর রহমান এবং খুলনা সিটি কর্পোরেশনের পক্ষে তালুকদার আব্দুল খালেক সমঝোতা স্মারকের স্বাক্ষর করবেন।

 

শেয়ার করুন

আরো দেখুন......