1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

অভিযান চালিয়ে ৪৪ লাখ ৯৫ হাজার টাকা মূল্যের ৩১ টি মহিষ আটক করেছে আলীকদম বিজিবি

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১০৩ জন দেখেছেন

এ জেড চৌধুরী, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। চোরাই পথে আসা ৩১ মহিষ আটক করেছে আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি। পার্শ্ববর্তী দেশ মায়ানমার হতে সীমান্তের পাহাড়ি পথ অতিক্রম করে  পোয়ামুহুরী কুরুকপাতা ইউনিয়নের নদী ও সড়ক পথে আলীকদমে অনুপ্রবেশ করছে অসংখ্য বিদেশি গরু ও মহিষ। যা পরবর্তীতে ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন অঞ্চলে।

এই অবৈধ অনুপ্রবেশকারী গরু মহিষের সাথে ইয়াবা সহ বিভিন্ন মাদক ও প্রবেশের আশংকা করছেন অনেকে। বিগত কয়েক মাসে এই ব্যবসাকে কেন্দ্র করে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটেছে এলাকায়। ব্যাংকগুলোতে বেড়েছে অপ্রত্যাশিত লেনদেন, চালু হয়েছে হুন্ডি ব্যবসা।

 

সোমবার (১৭ অক্টোবর) আলীকদম উপজেলার আওতাধীন ৩নং নয়াপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চলাচলের পথ চার রাস্তার মোড়ে মায়ানমার সীমান্ত হয়ে আসা বিদেশি জাতের ৩১টি মহিষ আটক করেন আলীকদম ব্যাটালিয়নের ৫৭ বিজিবি। এই সময়ে বিজিবি’র সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মহিষগুলো রেখে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। আটক কৃত মহিষ গুলো আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি দপ্তরে নিয়ে আসা হয়েছে এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি।

 

আটককৃত মহিষগুলোর আনুমানিক বাজার মূল্য ৪৪,৯৫,০০০ হাজার টাকা বলে ধারণা করছেন বিজিবি।

দীর্ঘদিন ধরে মায়ানমার হতে দেশের রাজস্ব ফাঁকি দিয়ে অগনিত গরু মহিষের অবৈধ চালান প্রবেশ করছে সীমান্ত পথে। এই চোরাচালান বন্ধে মাঠে কঠোর অভিযান পরিচালনা করে আসছে বিজিবি। এরই ধারাবাহিকতায় আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি এর দায়িত্বপ্রাপ্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ নিয়মিত টহলের মাধ্যমে অভিযান পরিচালনা করেন।

 

আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল শহিদুল ইসলাম বলেন, আমাদের ধারাবাহিক এই অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এবং আরো জোরদার করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......