1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

বিশ্ব খাদ্য দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে আলীকদমে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ৯৬ জন দেখেছেন

এ জেড চৌধুরী,আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। ‘কাউকে পশ্চাতে রেখে নয়, ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তরের আয়োজনে এবং কারিতাস বাংলাদেশের সিপিপি, পিএইপি-২ প্রকল্পের সহযোগিতায় প্রতিবছরের মতো এবারও আলীকদম উপজেলায়  ‘বিশ্ব খাদ্য দিবস-২০২২’ উদযাপন করা হয়েছে।

আজ ১৭ অক্টোবর সোমবার ‘বিশ্ব খাদ্য দিবস-২০২২’ উপলক্ষে উপজেলা পরিষদ গেইটে উপজেলা প্রশাসন,কৃষি অধিদপ্তর এবং কারিতাস র‌্যালির আয়োজন করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরূমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলামের তত্ত্বাবধানে সহকারি ইনস্ট্রাক্টর মোহাম্মদ আলমগীরের সঞ্চালনায় র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার পিষুষ রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক, উপজেলা শিক্ষা অফিসার মোঃ মুসাব্বির হোসেন খান, উপজেলা সহকারি প্রোগ্রামার মৃন্ময় দাশ ও প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ প্রমুখ।

অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কারিতাস বাংলাদেশের সিপিপি পিএইপি-২ প্রকল্পের মাঠ কর্মকর্তা জেসমিন চাকমা। এতে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মেহরুবা ইসলাম খাদ্য সংকট মোকাবেলায় আবাদী জমিতে খাদ্যফসল ফলানোর ব্যাপারে উপস্থিত কৃষক-কৃষাণীদের প্রতি আহ্বান জানান।

ইউএনও বলেন, বর্তমান সময়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ একটা বড় চ্যালেঞ্জ। টেকসই খাদ্যনীতি অনুসরণ করে আমাদের চাষাবাদ পদ্ধতিকে ঢেলে সাজাতে হবে। ‘তামাক চাষ মানব স্বাস্থ্য ও জমির উর্বরা শক্তি নষ্ট করে, তাই আপনারা সবাই তামাক চাষ থেকে বিরত থাকবেন’ বলে আহ্বান জানিয়ে ইউএনও উপস্থিত অর্ধশতাধিক কৃষক-কৃষাণীকে তামাক চাষ না করার জন্য শপথ বাক্য পাঠ করান।

পরে কারিতাসের সিপিপি পিএইপি-২ প্রকল্পের সহযোগিতায় উপজেলার ৭৫ জন উপকারভোগীর মাঝে ২ হাজার ২৬০ কেজি আলু বীজ বিতরণ করা হয়। আলু বীজ পাওয়ার কৃষকরা তামাক চাষ করবেনা মর্মে শপথ বাক্য পাঠ করেন।

শেয়ার করুন

আরো দেখুন......