1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

লালপুরে ভূমিহীন দেড়শ পরিবারকে উচ্ছেদের চেষ্টা, ৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ।

  • আপডেট সময়ঃ রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৭৩ জন দেখেছেন

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে ইউপি চেয়ারম্যানসহ তার সহযোগীদের বিরুদ্ধে ভিপি লীজকৃত জমিতে ভূমিহীনসহ প্রায় দেড়শ পরিবারকে উচ্ছেদের চেষ্টাসহ ৯ লাখ টাকার গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় নাটোর জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানা যায়, লালপুর উপজেলার নওপাড়া মৌজার ২৪ একর সরকারি জমিতে স্বীকৃত মতে ১৫০টি বসতভিটা, মন্দির, প্রাইমারি স্কুল,পুকুর,নালাসহ প্রায় ৪০০টি গাছপালা আছে। যা প্রতি বছর সরকারি ভাবে লীজ হয়। আর জমি লীজ নিয়ে বসবাস করে আসছে পরিবারগুলো। তবে স্থানীয় প্রভাবশালী ওসমান আলী মন্ডলসহ কয়েকজন ব্যক্তি এক হয়ে ঐ সরকারি জমি নিজেদের বলে দাবি করে আসছেন। এ নিয়ে আদালতে মামলা চলমান আছে।

 

অভিযোগে আরো বলায় হয়, গত ৯ অক্টোবর ওসমান আলী মন্ডলের নেত্বত্বে ৯ লাখ টাকার গাছ কেটে বিক্রি করে আত্মসাৎ করেছেন। সরকারিভাবে লীজকৃত এসব জমির গাছ কাটার প্রতিবাদ জানালে ভুক্তভোগীদের বিভিন্ন হুমকি ধামকি দিয়ে উচ্ছেদ করার চেষ্টা করছে। আর এতে সহযোগীতা করছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা।

 

এবিষয়ে ভুক্তভোগী আবুল হোসেন, তসলিম উদ্দিন বলেন, আমরা গরীব দুঃখী অসহায় মানুষ, কোন মতে আমরা এই সরকারি জমিটা প্রতি বছর লীজ নিয়ে বসবাস করে আসছি। আমাদের যেন উচ্ছেদ না করা হয়। এই জমিটুকুই আমাদের শেষ আশ্রয়।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে দুড়দুড়িয়া ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা এই ঘটনটায় তিনি জরিতো নেই বলে জানিয়েছেন। ওসমান ভিপি জমির জাল দলিল করে ৪০ বছর ধরে কেস চালাচ্ছে। ৪১ বছর পর সে দুইটা ডিগ্রী পেয়েছে। প্রথমবার সরকারের পক্ষে ডিগ্রী পেলেও আপিলের পর দুইবার তা সরকারের বিপক্ষে গিয়েছে।

 

আর ওসমান আলী মন্ডল ওই জমি তার ক্রয়কৃত দাবি করে বলেন, আমি আমার জমির গাছ আমি কেটেছি। এটা সরকারি জমি না।

 

এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক বলেন, আমরা অভিযোগ পেয়ে গাছ কাটা বন্ধ করেছি। এটা ভিপি সম্পত্তি ছিল। সম্প্রতি এই জমিতে মামলা করে একজন রায় পেয়ে ভিপি সম্পত্তি অবমুক্তির জন্য ডিসি অফিসে আবেদন করেছেন। ডিসি অফিসের নির্দেশ পেলে কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন

আরো দেখুন......