1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

শরীয়তপুর- সখিপুরে নদী ভাঙনরোধে একনেকে প্রকল্প অনুমোদন হওয়ায় আনন্দের উচ্ছ্বাস।

  • আপডেট সময়ঃ বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১০৭ জন দেখেছেন

রিপোর্টঃ মোঃ ওবায়েদুর রহমান সাইদ শরীয়তপুর প্রতিনিধি:- শরীয়তপুরের -সখিপুরের চরভাগা, কাঁচিকাটা, উত্তর তারাবুনিয়া ও দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নে পদ্মা নদী ভাঙনরোধে ৫৫২ কোটি ৪৮ লাখ ৭১ হাজার টাকার স্থায়ী বাঁদ প্রকল্পের অনুমোদন দেয়ায় ভেদরগঞ্জ উপজেলা -সখিপুরে থানায় আনন্দের জোয়ার বইছে। আজ মঙ্গলবার (১১ অক্টোবর) জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের অনুমোদন দিয়েছেন।

একনেকে এই স্থায়ী বাঁধের প্রকল্প অনুমোদনের খবরে আজ মঙ্গলবার বিকেলে সখিপুরের হাজার হাজার নারী-পুরুষ বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেঁটে পড়েছে। তাদের মধ্যে বইছে আনন্দের বন্যা। সখিপুর বাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি’কে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল করেছে। তারা এলাকায় একজন আরেক জনকে মিষ্টিমূখ করাচ্ছে। এমনকি রঙে ছিটিয়েও উল্লাস করছে সাধারণ জনগণ এ ব্যাপারে জেলা আওয়ামী-লীগের সহ—সভাপতি ও চরভাগা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা হাবিবুর রহমান সিকদার, কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান, উত্তর তারাবুনিয়া ইউপি চেয়ারম্যান ইউনুস মোল্যা, দক্ষিণ তারাবুনিয়া ইউপি চেয়ারম্যান শাহজালাল মাল বলেন, প্রায় ৫০ বছর যাবৎ আমরা পদ্মার ভয়াল নদী ভাঙ্গন কবলে পরে অনেকেই অনেক কিছু হারিয়েছি।এবার পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী-লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী  একেএম এনামুল হক শামীম এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে চরভাগা, কাঁচিকাটা, উত্তর তারাবুনিয়া ও দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নে পদ্মা নদী ভাঙনরোধে ৫৫২ কোটি টাকা ৪৮ লাখ ৭১ হাজার টাকার স্থায়ী প্রকল্প অনুমোদন দিয়ে আমাদেরকে ভাঙ্গনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষার ব্যবস্থা করায় জননেত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ ব্যাপারে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী-লীগের সভাপতি ও সখিপুর থানা আওয়ামী-লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা বলেন, ৫০ বছরের দুঃখ এবার ঘুচবে। পদ্মার ভাঙনের হাত থেকে সখিপুরের চার ইউনিয়নকে রক্ষার জন্য স্থায়ী প্রকল্প অনুমোদন করায় প্রথমেই বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের প্রিয় নেতা পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমকেও বিশেষ ধন্যবাদ।পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, অশেষ কৃতজ্ঞতা বঙ্গবন্ধু’র বীর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজ জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় শরীয়তপুরের -সখিপুর থানার উত্তর তারাবুনিয়া থেকে চরমোহন পর্যন্ত নদীভাঙা রোধকল্পে ৫.৮০০ কিমি এলাকার জন্য ৫৫২ কোটি ৪৮ লক্ষ ৭১ হাজার টাকার স্থায়ী প্রকল্প অনুমোদন দিয়েছেন একনেক সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ প্রকল্পটির কারনে শরীয়তপুরের- নড়িয়ার মতো নদীভাঙনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষা পাবে সখিপুরের মানুষ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শরীয়তপুরকে নদীভাঙনের হাত থেকে রক্ষা করে সবদিক দিয়ে উন্নত সমৃদ্ধ জেলায় পরিণত করে যাচ্ছেন। মাদার অফ হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা—এর প্রতি আমরা শরীয়তপুরবাসী চিরঋণী।

শেয়ার করুন

আরো দেখুন......