1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেরপুরে আত্মহত্যায় প্ররোচনাকারী প্রধান আসামী গ্রেপ্তার চট্টগ্রামে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধনী সেবা সহজ করণ করা হচ্ছে সুদীপ কুমার চক্রবতী-বিপিএম সেবা,আপনাকে ভোলা সহজ নয়। শিবগঞ্জে ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে পাহাড়তলী থানার আলোচিত ও চাঞ্চল্যকর হত্যাচেষ্টা মামলার আসামি মোঃ শামসুল আলম রানা সহ  গ্রেফতার-০২ ঝিনাইগাতীতে ক্যান্সারে আক্রান্ত রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ আমতলীতে ব্রীজ ভেঙ্গে ৯জন নিহত হওয়ার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠিত বহুল আলোচিত রাসেল’স ভাইপার সাপের সন্ধান পাওয়া গেছে। শিবগঞ্জে অনলাইন প্রেস ক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হারুন অর রশিদ যশোর অভয়নগরে বেপরোয়া বালিবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত

র‍্যাব-৭, চট্টগ্রাম এর পৃথক দুটি অভিযানে ধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামী গ্রেফতার-০২

  • আপডেট সময়ঃ সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৭৭ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-“বাংলাদেশ আমার অহংকারচ্ এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে।

 

র‍্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

 

র‍্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সন্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী,

অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ০৯ অক্টোবর ২০২২ ইং তারিখে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এবং আকবর শাহ এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ধর্ষণ মামলার এজাহারনামীয় ০২জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ ক। গত ১৫ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখে ১৭ বছর বয়সী ভিকটিম তার নানীর বাড়ী কর্ণেলহাট সিডিএতে যাওয়ার পথে পূর্ব পরিকল্পিতভাবে আসামী মোঃ কামরুল ইসলাম হৃদয়(২৩), ভিকটিমকে একটি সিএনজিতে করে জোর পূর্বক অপহরণ করে। পরবতর্ীতে আসামী কামরুল ইসলাম হৃদয় ভিকটিমকে অজ্ঞাত স্থানে আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে।

উক্ত ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে চট্টগ্রাম মহনগরীর আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং- ১৯, তারিখ- ২৩ সেপ্টেম্বর ২০২২ ইং ধারা-নারী ও শিশু নিযার্তন দমন আইন ২০০০(সংশোধনী-২০০৩) ৭/৯(১) এবং বিষয়টি র‍্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করে।

র‍্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত অপহরণ এবং ধর্ষণ মামলার একমাত্র পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গত ০৯ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ ভার ০৫.৩০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন একে খাঁন বাস ষ্ট্যান্ড এলাকা হতে উক্ত অপহরণ ও ধর্ষণ মামলার একমাত্র আসামী কামরুল ইসলাম হৃদয়(২৩), পিতা-মৃত আবুল কালাম, সাং- চরকানাই, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, সে ভিকটিমকে অপহরণ করে পরবতর্ীতে তাকে তার ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করেছিল এবং আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন জায়গায় আত্মগোপন করেছিল।

খ। অপর এক অভিযানে র‍্যাব-৭, চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকার ধর্ষণ, অস্ত্র ও অন্যান্য মামলার এজাহার নামীয় পলাতক আসামী মোঃ রাসেল @পিচ্চি রাসেল(৩৫)থকে গ্রেফতার করে। গত ১৯ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখে ভুক্তভোগী ভিকটিম গার্মেন্টস এর চাকুরী শেষে বাসার যাওয়ার পথে মোঃ রাসেল এবং আরও ২ জন দুস্কৃতিকারী ভিকটিমকে জোরপূর্বক মাঠের কোনায় নিয়ে গিয়ে মারধর করে এবং ধর্ষণের চেষ্টা করে। পরবতর্ীতে ভিকটিমের চিৎকার এবং কান্নাকাটিতে এলাকার লোকজন এগিয়ে আসলে আসামীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। উক্ত ঘটনায় ভিকটিম বাদী হয়ে চট্টগ্রাম মহনগরীর আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং-০৭ তারিখ: ০৯ সেপ্টেম্বর ২০২২ খ্রি:, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধণী ২০০৩ ৯(৪)(খ)/৩০ এবং বিষয়টি র‍্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করে। র‍্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত মামলার পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গত ০৯ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ ০৬.৩০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ্ থানাধীন শান্তি নগর এলাকা হতে উক্ত মামলার এজাহারনামীয় ২নং পলাতক আসামী মোঃ রাসেল @পিচ্চি রাসেল(৩৫), পিতা-নুরুল ইসলাম, সাং-বিশ্ব কলোনী, থানা-আকবর শাহ্, সিএমপি,চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, সে বর্ণিত মামলার ঘটনার সাথেসড়াসড়ি জড়িত ছিল। উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানায় অস্ত্র আইনে একটি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......