1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

বহুল প্রত্যাশিত ৬ লেন মধুমতী সেতু”র শুভ উদ্বোধন।

  • আপডেট সময়ঃ সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৯৬ জন দেখেছেন

মোঃ মুরাদ হোসেন, যশোর জেলা প্রতিনিধি,দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকা। 

স্বপ্নের পদ্মা সেতু চালুর পর কিছুটা অপূর্ণতা ছিল মধুমতী  সেতু নিয়ে।সেটাও আজ পূর্ণ হলো।আজ ১০ ই অক্টোবর,২০২২ দুপুর ১২ টায় এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

গণভবন থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেতুর শুভ উদ্বোধন ঘোষণা করেন।গোপালগঞ্জের কাশিয়ানি এবং নড়াইলের লোহাগড়া উপজেলার কালনাকে সংযুক্ত করল এই সেতু।দাতা সংস্থা: জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি (জাইকা)

মোট ব্যয়ঃ  ৯৬০ কোটি টাকা।

সেতুর দৈর্ঘ্য: ৯৬০ মিটার।(১ মিটার সমান ৩.২৮৮ ফিট)

প্রস্থঃ২৭.১ মি.ধনুকের মত ডিজাইন এটার দৈর্ঘ্য ১৫০ মিটার।যেখানে পদ্মা সেতুর দৈর্ঘ্যঃ ৬.১৫ কি,মি,যমুনা সেতুর ৪.৮ কি.মি.। বাংলাদেশের প্রথম ৬ লেনের সেতু।এশিয়ান হাই ওয়ের অংশ হবে এটি।

সিলেটের তামাবিল – ঢাকা- ভাঙ্গা-নড়াইল-যশোর-বেনাপোল-কোলকাতা-এশিয়ান হাইওয়ে সরাসরি বাস ট্রেনে যাতায়াতের দ্বার উন্মোচিত হল।

সেতুর দুই পাশে অত্যাধুনিক সংযোগ সড়ক ৬ কিলোমিটার।

 

ঢাকার সাথে দূরত্ব কমল

যশোর, মাগুরা,নড়াইল খুলনা সাতক্ষিরা বাগেরহাটের ১০০ থেকে ২০০ কিলোমিটার।

ঢাকা থেকে কালনার দূরত্ব ১০৮ কিলোমিটার। সৌর চালিত ল্যাম্পপোস্ট থাকছে ৮৪ টি।

গাড়ি চলাচল আজ দিবাগত রাত ১২ টা থেকেই।

নড়াইলের লোহাগড়ায় (EPZ) স্থাপনের পরিকল্পনা কার্যকর হলে অত্র অঞ্চলের কর্মসংস্থানের নয়া দিগন্ত উন্মোচিত হবে।টোল:

৮ টি টোল প্লাজা,

বড় বাস- ২০৫ টাকা,

প্রাইভেট কার-৫৫ টাকা

মোটরসাইকেল-১০ টাকা

বাইসাইকেল -৫ টাকা।

শেয়ার করুন

আরো দেখুন......