1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

সতর্কীকরণ বিজ্ঞপ্তিঃ

  • আপডেট সময়ঃ রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১০৩ জন দেখেছেন

খলিলুর রহমান,সম্পাদক ও প্রকাশক,দৈনিক অপরাধ অনুসন্ধান:-

আসসালামু আলাইকুম/আদাব প্রিয় ইপিজেড এলাকাবাসী সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে,  ইপিজেড থানাধীন গার্মেন্টস শ্রমিকগণ তাদের চাকুরীর কষ্টার্জিত বেতন ব্যাংক একাউন্টে জমা হওয়ার পর উক্ত টাকা উত্তোলনের সময় ডেবিট কার্ড/

ক্রেডিট কার্ড এটিএম বুথ মেশিনে ঢুকানোর পূর্বে নিজ অজ্ঞতার কারণে  নিজের কার্ডের পিন নাম্বর শেয়ার করে এবং সিকিউরিটি কিংবা বুথের ভিতরে থাকা অপরিচিত কোন ব্যক্তিকে কার্ডটি দিয়ে টাকা তুলে দিতে  বলে। একাউন্ডধারীর  উক্ত কার্ডটি অসাধু ব্যক্তি মূহূর্তে মধ্যে  হাত বদল করে ফেলে এবং  অসাধু/প্রতারক ব্যক্তির নিকট পূর্বে থাকা  এটিএম কার্ডটি ব্যবহার করে বুথ থেকে টাকা উঠানোর নাটক করে। কার্ডটি পরিবর্তন হওয়ার কারণে কার্ড দিয়ে কোন টাকা উত্তোলন করা সম্ভব হয় না তখন অসাধু/প্রতারক ব্যক্তি জানায় আপনার একাউন্টে কোন টাকা নাই। যাহা একাউন্টধারী বুঝতে পারে না।  পরে একাউন্টধারী সরল বিশ্বাসে বুথ থেকে বের হয়ে গেলে মূহুর্তের মধ্যে ব্যাংক একাউন্টে থাকা টাকা ব্যালেন্স শূণ্য হয়ে যায় এবং একাউন্টধারীর মোবাইলে টাকা উত্তোলনের ম্যাসেজ চলে আসে। ইহাতে অসহায় গরীব গার্মেন্টস শ্রমিকরা নিঃস্ব হয়ে যাচ্ছে।  ফলে এ ব্যাপারে ভুক্তভোগীরা থানায় এসে অভিযোগ করিলে তথ্য প্রযুক্তির মাধ্যমে থানা পুলিশ ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে সর্বোচ্চ সহায়তা প্রদানসহ উক্ত বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয় কিন্তু মধ্যবর্তী সময়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তি চরম আর্থিক  ভোগান্তির শিকার হন। এরূপ  পরিস্থিতি এড়াতে  কোন অবস্থাতেই নিজের ব্যাংক একাউন্টের পিন নাম্বর কাউকে না দেয়ার জন্য সকলকে অনুরোধ জানানো হচ্ছে এবং পিন নাম্বর কাউকে ভুল বশতঃ বলে দিলেও তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট ব্যাংকে জানানোর জন্য বলা হলো।

এছাড়াও ইপিজেড থানা এলাকায় যেকোন ধরণের অপরাধমূলক কর্মকান্ডের তথ্য ( যেমনঃ মাদক, জুয়া, ইভটিজিং, চুরি, ছিনতাই) ইত্যাদি বিষয়ে জানানোর জন্য সকলকে অনুরোধ করা হচ্ছে।

মোবাইলঃ ০১৩২০০৫২৯২০(অফিসার ইনচার্জ)

মোবাইল: ০১৩২০০৫২৯২১ (পরিদর্শক তদন্ত)

মোবাইলঃ ০১৩২০০৫২৯২৬(ডিউটি অফিসার)

তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে।  সর্বোপরি ” পুলিশকে তথ্য দিন, সেবা নিন।”

প্রচারেঃ

ইপিজেড থানা, সিএমপি, চট্টগাম।

শেয়ার করুন

আরো দেখুন......