1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মংখোলা পূর্বারাম বন বিহারে প্রবারণা পূর্ণিমা উদযাপন

  • আপডেট সময়ঃ রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৭৪ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর উপজেলা প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরে মংখোলা পূর্বারাম বন বিহারে শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপন করা হয়েছে।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে এলাকাবাসীদের

আয়োজনে মহতী পূণ্যানুষ্ঠানে প্রধান পূর্ণ্যার্থী হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটি সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি  দীপংকর তালুকদার এমপি।

 

বিশেষ পূর্ণ্যার্থী হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা পরিষদের সদস্য ও নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ইলিপন চাকমা , উপজেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডঃ দর্শন চাকমা ঝন্টু প্রমুখ।

 

রুপায়ন চাকমার সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে ত্রিশরণ সহ পঞ্চশীল প্রার্থনা করেন পাহাড়িকা চাকমা এবং পঞ্চশীল প্রদান করেন মঞ্চে উপবিষ্ট ভিক্ষু সঙ্ঘ প্রধান সত্য প্রেম মহাস্থবির।

 

এসময় মঞ্চে উপবিষ্ট ছিলেন, সুধর্মানন্দ মহাস্থবির,

মৈত্রী লঙ্কার মহাস্থবির, করুনাকীর্তি মহাস্থবির,

জ্ঞানলোক স্থবির, মংখোলা পূর্বারাম বন বিহারের অধ্যক্ষ করুনানন্দ স্থবির সহ অন্যান্য ভিক্ষুসঙ্ঘ।

 

আয়োজিত অনুষ্ঠানে বুদ্ধ মূর্তি দান, সঙ্ঘ দান, অষ্টপরিষ্কার দান, কল্পতরু দান, বিহার দান, পিণ্ডু দান, হাজার বাতি দান, আকাশ প্রদীপ দান সহ নানাবিধ দানের আয়োজন করা হয়।

 

বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বক্তব্যে বলেন, যুগ যুগ ধরে যে উন্নয়ন হয়নি সেই উন্নয়ন আজ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে হচ্ছে। ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত রাঙামাটি জেলায় যতগুলো বৌদ্ধ বিহার, মন্দির, মসজিদ, নির্মিত হয়েছে আর কোন কালে এরকম নির্মাণ হয়নি। বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে এ ধরনের উন্নয়ন মূলক কাজ আরও বেশি করে হবে বলে মন্তব্য করেন।

 

তিনি আরো বলেন, এই ধরনের উন্নয়ন মূলক কাজ অব্যাহত রাখতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেতা দীপংকর তালুকদার এমপি কে

সমর্থন ও সহযোগিতা করতে হবে।

 

প্রধান পূর্ণ্যার্থী দীপংকর তালুকদার এমপি বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল ধর্মের প্রতি আন্তরিক বিধায় সকল সম্প্রদায়ের মানুষ সুস্থ ভাবে ধর্মীয় উৎসব পালন করছে। আওয়ামীলীগ সরকার সবার জন্য ভালো কাজ করে চলেছে। আওয়ামীলীগ সরকার ছাড়া কোন সরকারের বিকল্প নাই।

 

এক পর্যায়ে এমপি বলেন, বিহারের সাথে এলাকাবাসীদের সংযোগস্থলে যাতায়াতের সুবিধার্থে আগামী অর্থবছরে একটি ব্রিজ, সিড়ি সেই সাথে এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা বিদ্যুৎ সরবরাহ করা হবে বলে আশ্বাস দেন। এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতার জন্য সকলের কাছে আশীর্বাদ কামনা করেন।

 

অনুষ্ঠান শেষ পর্যায়ে এসে প্রতিবছরের ন্যায় রাঙামাটি জেলা পরিষদের পক্ষ থেকে প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান উপলক্ষে আনুষ্ঠানিক ভাবে ১১টি বৌদ্ধ বিহারে আর্থিক সহযোগিতা তুলে দেন দীপংকর তালুকদার এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

 

এর আগে জেলা পরিষদের অর্থায়নে অত্র বিহারে নির্মিত বৌদ্ধ মন্দির ফিটা কেটে শুভ উদ্ভোদন করেন প্রধান পূর্ণ্যাথীরা।

শেয়ার করুন

আরো দেখুন......