1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনা বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে,চেয়ারম্যান পদে লড়াই হবে রাহুল,শিমু,মিলন ও নিতাই মধ্যে। বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের ২৪ ও ২৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৪ কুঠি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান । ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে গ্রেপ্তার-১ মহাসড়কে অপরিকল্পিত ব্রিজ ভোগান্তির শেষ নেই লক্ষ্য লক্ষ্য মানুষের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়সহ নগ্ন ভিডিও ধারণের ঘটনায় ভুয়া সাংবাদিকসহ গ্রেফতার-০৩ চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ বাবাকে পিটিয়ে পঙ্গু করার অভিযোগ উঠেছে ছেলে এবং পুত্র বধুর বিরুদ্ধে গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি

শরীয়তপুরে পালিত হচ্ছে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৯৫ জন দেখেছেন

রিপোর্টঃ মোঃ ওবায়েদুর রহমান সাইদ শরীয়তপুর প্রতিনিধি। আজ অস্ট্রমী সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই পূজা শান্তিপূর্ণ ভাবে উদযাপন করার লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে শরীয়তপুরের জেলা প্রশাসন।শরীয়তপুরে ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত ১শ টি মন্ডপে সারদীয় দুর্গাপূজা উদযাপিত হবে। তার মধ্যে সদর উপজেলায় ৩১ টি, নড়িয়া উপজেলায় ৩৩ টি, জাজিরা উপজেলায় ৫ টি, গোসাইরহাট উপজেলায় ৮ টি, ডামুড্যা উপজেলায় ৬ টি এবং ভেদরগঞ্জ উপজেলায় ১৭ টি পূজা মন্ডপে পূজা উদযাপিত হবে। সেক্ষেত্রে প্রতিটি পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করেছে জেলা প্রশাসন।

এ ব্যাপারে শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই পূজা শান্তিপূর্ণ ভাবে উদযাপন করার লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা প্রশাসন এবং স্থানীয় প্রশাসনের সাথে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মোবাইল কোর্ট টিম প্রস্তুত রয়েছে। তার পাশাপাশি প্রতিটি পূজা মন্ডপে সিসিটিভি স্থাপন করা হয়েছে। সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি পূজা মন্ডপে স্ট্যাটিক আনসার সদস্যের পাশাপাশি গ্রাম পুলিশ এবং বিজিপি মোতায়েন করা হবে।

এছাড়া সামজিক যোগাযোগ মাধ্যমে যাতে কোন ব্যাক্তি কিংবা গোষ্ঠী কোন প্রকার গুজব ছড়াতে না পারেন সে বিষয়ে সকলকে সর্তক থাকতে অনুরোধ করছি।

তিনি আরও বলেন, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে তা সাথে সাথে জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করতে অনুরোধ করেন। একই সাথে অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেবেন বলে সর্তক করেন জেলা প্রশাসক। তিনি সামাজিক সম্প্রীতি রক্ষায় আমাদের সকলকে যে যার অবস্থানে থেকে একে অপরের সহযোগিতা করার আহ্বান জানান।এ ব্যাপারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শরীয়তপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট অমিত ঘটক চৌধুরীর সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, শরীয়তপুরে শান্তিপূর্ণ ভাবে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে জেলা প্রশাসন যে সব উদ্যোগ গ্রহণ করেছে তাতে আমরা আনন্দিত। এবার পূজা মন্ডপে সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ এবং আনসারের পাশাপাশি বিজিবি মোতায়েন করবে জেলা প্রশাসন। আশা করছি জেলার সর্বস্তরের লোকজন এ বিষয়ে আমাদেরকে সার্বিক সহযোগিতা করবে।

এ ব্যাপারে শরীয়তপুরের পুলিশ সুপার মোঃ সাইফুল হক পূজামন্ডপে নিরাপত্তার বিষয়ে বলেন, আসন্ন সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই পূজা উদযাপন উপলক্ষ্যে সার্বিক নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে। এর পাশাপাশি কমিউনিটি পুলিশ এবং পূজা উদযাপন কমিটির সদস্যরাও পূজামন্ডপে দায়িত্ব পালন করবেন। যে কোনো নেতিবাচক পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন স্থানে চেকপোস্ট, পুলিশের টহল টিমসহ গোয়েন্দা পুলিশের নজরদারীতে থাকবে। যদিও কোন পূজামন্ডপই ঝুঁকিপূর্ণ নয়। তারপরেও প্রত্যেকটি পূজামন্ডপে নিরাপত্তা দিতে অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন থাকবে। পাশাপাশি সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন থেকেও সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

শেয়ার করুন

আরো দেখুন......