1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনা বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে,চেয়ারম্যান পদে লড়াই হবে রাহুল,শিমু,মিলন ও নিতাই মধ্যে। বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের ২৪ ও ২৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৪ কুঠি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান । ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে গ্রেপ্তার-১ মহাসড়কে অপরিকল্পিত ব্রিজ ভোগান্তির শেষ নেই লক্ষ্য লক্ষ্য মানুষের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়সহ নগ্ন ভিডিও ধারণের ঘটনায় ভুয়া সাংবাদিকসহ গ্রেফতার-০৩ চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ বাবাকে পিটিয়ে পঙ্গু করার অভিযোগ উঠেছে ছেলে এবং পুত্র বধুর বিরুদ্ধে গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি

ইরানে শান্তিপূর্ণ বিক্ষোভে হামলার নিন্দা জানিয়েছে হোয়াইট হাউস

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৮৬ জন দেখেছেন

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃইরানে  সম্প্রতি চলা শান্তিপূর্ণ প্রতিবাদে পুলিশের হামলার নিন্দা জানিয়েছে হোয়াইট হাউস। প্রেস সেক্রেটারি জ্যঁ-পিয়েরে স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের আচরণের খবরে আমরা আতঙ্কিত। শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের ওপর পুলিশ সহিংসতা চালিয়েছে এবং গণ গ্রেফতার করেছে।মাসা আমিনি নামে এক তরুণীর মৃত্যুর পর ইরানে গত দুই সপ্তাহের বেশি সময় ধরে বিক্ষোভ হচ্ছে। গত ১৩ সেপ্টেম্বর ২২ বছর বয়সী কুর্দি তরুণীকে রাজধানী তেহরান থেকে ‘যথাযথভাবে’ হিজাব না পরার কারণে আটক করা হয়। তার পরিবারের দাবি, পুলিশ মাসা আমিনির ওপর নির্যাতন চালায়। ঘটনার ৩ দিন পর হাসপাতালে মাসা মৃত্যুবরণ করেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জ্যঁ পিয়েরে বিবৃতিতে বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্ষুব্ধ হওয়ার ‘যথাযথ’ কারণ রয়েছে। নিরাপত্তা বাহিনী সপ্তাহব্যাপী বিক্ষোভকারীদের ওপর আক্রমণের কারণে তরুণরা ইরান ছাড়ছে। তারা বিশ্বের অন্যান্য জায়গায় সুযোগ ও সম্মান চাচ্ছে।

শেয়ার করুন

আরো দেখুন......