1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন ও সেবাশ্রমে কুমারী পুজা অনুষ্ঠিত!

  • আপডেট সময়ঃ সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১০৮ জন দেখেছেন

মীর দুলাল (হবিগঞ্জ) জেলা প্রতিনিধি  !হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন ও সেবাশ্রমে ধর্মীয় রীতিনীতি ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কুমারী পুজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০৩ অক্টোবর২২) ইং  সকাল সাড়ে  ১০ ঘঠিকায় কুমারী পুজার আনুষ্ঠানিকতা শুরু হয়- দুর্গাপুজার মহাঅষ্টমীর দিন প্রতি বছর ১ থেকে ১৬ বছরে বয়সী কিশোরীকে দেবীরুপে পুজা করা হয়।

হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনে কুমারী হিসেবে পুজিত হয়েছেন মাধবপুর উপজেলার নোয়াপাড়ার ৮ বছর বয়সী মিষ্টু ভট্টাচার্য্য সুকন্যা।

তার বাবা সুমন ভট্টাচার্য্য ও স্মৃতি চক্রবর্তী। শাস্ত্রীয় নামকরণ করা হয় কুঞ্জিকা।

পুজার পূর্বে কুমারীকে স্নান করিয়ে নতুন কাপড় পরানো হয়।

হাতে দেয়া হয় ফুল, কপালে সিদুরের তিলক এবং পায়ে আলতা। ঠিক সময়ে সুসজ্জিত আসনে বসিয়ে পূজা করা হয় কুমারী কে।

এছাড়া কুমারী পুজা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরা হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনে দায়িত্ব পালন করেন।

ওই এলাকাকে যানজট মুক্ত রাখতেও নেয়া হয় বিশেষ ব্যবস্থা।

কুমারী মাতা কুঞ্জিকা শাস্ত্রীয় নামে আবিভুত। মায়ের দর্শনের জন্য জেলা ও জেলার বাইরে থেকে হাজার হাজার দর্শনার্থী ও ভক্তের সমাগম হয়।

শেয়ার করুন

আরো দেখুন......