1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

গণঅধিকার পরিষদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে লোগো উম্নোচন

  • আপডেট সময়ঃ সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৭৮ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,গণঅধিকার পরিষদের লোগো চূড়ান্ত করা হয়েছে।(০৩ অক্টাবর ২০২২, সোমবার) দলের সদস্য সচিব আনুষ্ঠানিকভাবে এ লোগো উন্মোচন করেন।

২০২১ সালের ২৬ অক্টোবর আত্মপ্রকাশের পর গণঅধিকার পরিষদ আন্তরিক ও কার্যকর গণযোগাযোগের লক্ষে একটি লোগো ডিজাইনের কাজ শুরু করে।

দলের আহ্বায়ক ড.  রেজা কিবরিয়া দলের অভ্যন্তরীণ এক সভায় কয়েক মাস আগে উন্মুক্তভাবে লোগোর ডিজাইন আহ্বানের নির্দেশনা দেন। পরে এমন একটি উন্মুক্ত আহ্বানের প্রেক্ষিতে প্রায় ১০টি বিকল্প ডিজাইন প্রস্তাবিত হয়। অতঃপর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যদের অনলাইন মতামতের প্রেক্ষিতে একটি লোগোর কনসেপ্ট ধরে সামনে আগানো হয়।

প্রাথমিকভাবে এ লোগোটি ডিজাইন করেছেন জামালপুরের মাসুম মিয়া। পরে দলের শিক্ষা গবেষণা উপকমিটির সমন্বয়ক ও যুগ্ম আহ্বায়ক জাকারিয়া পলাশ, শিক্ষা ও গবেষণা উপকমিটির সদস্য ও সহকারী আহ্বায়ক এ্যড. সরকার নূরে এরশাদ সিদ্দিকী এবং প্রচার-প্রকাশনা উপকমিটির সমন্বয়ক ও সহকারী সদস্য সচিব খায়রুল কবিরের সমন্বয়ে গঠিত একটি কমিটি ডিজাইনার মাসুম মিয়ার সঙ্গে কয়েক ধাপে আলোচনা করে এ লোগোটি চূড়ান্ত করেন।

আজ এটি প্রচারের জন্য উন্মুক্ত করা হয়। চলতি মাসে দলটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাসব্যপী ক্যাম্পেইনের অংশহিসেবে আজ লোগো উন্মোচন করা হলো।

লোগোটি সাদা, লাল, সবুজ ও সুরমা রংয়ের সমন্বয়ে ডিজাইন করা হয়েছে। এতে দলের চারটি মূলনীতি যথা গণতন্ত্র, ন্যয়বিচার, অধিকার ও জাতীয়স্বার্থকে ফুটিয়ে তোলা হয়েছে। সেই সেঙ্গ ঐক্য, শান্তি, বিজয় ও স্বাধীনতার প্রেরণা ধারণ করা করা হয়েছে।

দলের গঠনতন্ত্র অনুযায়ী, দলের যেকোনো প্রকাশনায় দলের নামের সঙ্গে লোগো ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......