1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

৫ম মানবিক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ‘রঙিন ঘুরি ফাউন্ডেশন’

  • আপডেট সময়ঃ রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৮১ জন দেখেছেন

ডেস্ক নিউজ:০২অক্টোবরবন্দরনগরী চট্টগ্রামের জেলা-উপজেলায় সফলভাবে ০৪ টি মানবিক প্রকল্প বাস্তবায়নের ধারাবাহিকতায় আবারও ৫ম মানবিক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে  শুক্রবার নগরীর বায়জিদ থানাধীন রৌফাবাদাস্থ ছাদেকিয়া ছত্তারিয়া সুন্নীয়া নুরানি একাডেমিতে মানবিক উপহার সামগ্রী এবং মধ্যাহ্নভোজ নিয়ে হাজির হয়েছে “রঙিন ঘূড়ি ফাউন্ডেশন” পরিবার।

 

এই মানবিক প্রকল্পের আওতায় উক্ত প্রতিষ্ঠানে অধ্যায়নরত ৩৮ জন আর্থিকভাবে অস্বচ্ছল কোমলমতি শিক্ষার্থীদের মাঝে তাঁদের চাহিদা মোতাবেক বিভিন্ন শিক্ষা সামগ্রী এবং প্রতিষ্ঠানটির নিত্যপ্রয়েজনীয় জিনিসপত্র উপহার হিসেবে বিতরণ করা হয়।

 

সংগঠনের সদস্যদের ব্যক্তিগত পরিকল্পনা এবং সাধ্যমত সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জায়গায় আর্থিকভাবে অস্বচ্ছল, দরিদ্র মানবতাকামী অবহেলিত জনগোষ্ঠী, পথশিশু সহ সকলের পাশে থেকে বিভিন্ন মানবিক প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে মানবতার জয় নিশ্চিত করা-ই এই সংগঠনের মূল লক্ষ্য বলে জানিয়েন আয়োজকরা।

 

আর্থিক টানাপোড়নে শিক্ষার আলো থেকে বঞ্চিত কিছু অবহেলিত কোলমতি শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করার দায়িত্ব পালন করার লক্ষ্যে নিজস্ব তাগিদে বিগত ২০২১ সালের মাঝামাঝি সময়ে এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় উক্ত প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন এলাকার দু’জন উদ্যোমী যুবক এবং একটি পরিত্যক্ত খোলা জায়গায় জ্বালাতে শুরু করেন শিক্ষার প্রাথমিক আলো। সে থেকে আজ-অব্দি জরাজীর্ণ প্রাতিষ্ঠানিক দৈন্যতা এবং নানাবিধ সংকটে চলছে তাদের আলোকিত প্রচেষ্টা।  বর্তমানে শিক্ষার্থীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি হওয়ায় তাঁদের সার্বিক অবকাঠামো উন্নয়নের প্রয়োজনও তীব্র হচ্ছে প্রতিনিয়ত।

তাই কেবলই ব্যক্তিগত মহৎ উদ্যোগে সামাজিক দায়বদ্ধতায় গড়ে উঠা জীর্ণ-শীর্ণ এই প্রতিষ্ঠানের প্রয়োজনে “রঙিন ঘূড়ি ফাউন্ডেশন” সামাজিক সংগঠনটি সামান্য অবদান এবং উৎসাহ দেয়ার চেষ্টা করেছে।

 

দেশবন্ধু, শিক্ষানুরাগী, দানবীর, মানবিক সংগঠন, সমাজ, রাষ্ট্র তথা সকলেরই এইসব আলোকবর্তিকাদের পাশে থাকার আহ্বান

 

উক্ত অনুষ্ঠানে এলাকার মান্যগন্য ব্যক্তিবর্গের পাশাপাশি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাসুদ আলম চৌধুরী, সহ-প্রতিষ্ঠাতা- মোঃ আফাজ উদ্দিন আসীফ, মোঃ সফিকুল ইসলাম বাবু এবং কার্যনির্বাহী সদস্য – মোঃ রিপন সহ সাধারণ সদস্য মোঃ খলিল এবং স্টিভেন ডায়েজ উপস্থিত ছিলেন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মোঃ রকি এবং প্রধান শিক্ষক মোঃ সোহেল রেজা সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

আরো দেখুন......