1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

নানিয়ারচরে রাস্তার অভাবে দূর্ভোগ পোহাতে হচ্ছে মাছ কোম্পানির শতাধিক পরিবার

  • আপডেট সময়ঃ শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৭৩ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর উপজেলা প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরে ৩নং বুড়িঘাট ইউনিয়নে মাছ কোম্পানি গ্রামে একটি রাস্তার অভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রায়ই শতাধিক পরিবারের মাঝে। সংযোগ রাস্তার কোন উন্নয়ন ছাড়াই সেখানে একটি সেতু নির্মাণ করা হয়েছে। স্থানীয়দের অভিযোগ রাস্তা না হওয়াতে এই সেতুটি কোন কাজে আসছে না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বুড়িঘাট বাজার থেকে মাছ কোম্পানি গ্রামের দূরত্ব ১কিঃমি।সংযোগস্থলের মাঝে ছোট একটি কালভার্ট সেতু করা হলেও রাস্তার বেহাল অবস্থা। রাস্তার এখনো উন্নয়ন করা হয়নি। এই রাস্তা দিয়ে মাছ কোম্পানির লোক ছাড়াও হাতিমারা গ্রামের কয়েকটি পরিবার আসা যাওয়া করে থাকে। এই রাস্তা ছাড়া বুড়িঘাট বাজারের সাথে অত্র গ্রামের মানুষের চলাচলের বিকল্প পদ্ধতি নৌকা।

মাছ কোম্পানি গ্রামের সোহেল বলেন, মানুষের চলাচলের জন্য সেতু নির্মাণ করা হয়েছে। কিন্তু রাস্তা নির্মাণ করা হয়নি। রাস্তা নির্মাণ না করাতে এ সেতু কোন কাজে আসছেনা। সরকার যদি এই রাস্তাটা ইট সিলিং করে দেয় তাহলে আমাদের সকলের জন্য উপকার হবে। আমি গ্রামবাসীর পক্ষ থেকে  রাস্তা নির্মাণের জন্য জনপ্রতিনিধিদের কাছে  আবেদন করছি।

একি গ্রামের ব্যবসায়ী মনির হোসেন বলেন,  বুড়িঘাট বাজারের সাথে গ্রামের মানুষের সংযোগস্থলের মাঝে ২০১৯-২০ সালে একটি কালভার্ট নির্মাণ করা হয়। কিন্তু যেখানে রাস্তার অবস্থা খারাপ সেখানে ব্রিজ কোন কাজে আসছেনা। যাতায়াতের জন্য মানুষের ব্যাপক সমস্যা হচ্ছে। বিশেষ করে বর্ষার সময় স্কুলে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য এটি সমস্যা হচ্ছে। এই সমস্যা সমাধানের জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করেন এবং দ্রুত ইট সিলিং রাস্তা নির্মাণের দাবি জানান।

স্থানীয় ইউপি সদস্য মোস্তফা খান বলেন, মাছ কোম্পানির এলাকায় সেতু নির্মাণ করা হয়েছে গ্রামের মানুষের চলাচলের সুবিধার জন‍্য। সেতু হওয়ায় এলাকার মানুষের উপকার হয়েছে। এখন বাজার থেকে যদি মাছ কোম্পানির এলাকা পর্যন্ত ইট সিলিং রাস্তা নির্মাণ করা হয় তাহলে গ্রামের মানুষের যাতায়াতের আরো অনেক সুবিধা হবে।

স্থানীয় সরকার প্রকৌশলের অধিদপ্তরের নানিয়ারচর উপজেলা প্রকৌশলী প্রনব রায় বলেন, বুড়িঘাটে মাছ কোম্পানি এলাকায় সেতু নির্মাণের বিষয়টি আমার জানা আছে। তবে আমাদের কাঁচা সড়ক নির্মাণের কোন সুযোগ নেই। স্থানীয় এলাকাবাসীর জোরালো পরিপ্রেক্ষিতে সেখানে সেতুটি নির্মাণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে সেতুটি নির্মাণ করা হয়েছে। এখন শুধু রাস্তাটা করা বাকি আছে। আমাদের হাতে আর কিছু করার নেই। তবে জেলা পরিষদ বা উন্নয়ন বোর্ড চাইলে পদক্ষেপ নিতে পারে।

শেয়ার করুন

আরো দেখুন......