1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

শরীয়তপুর -জাজিরায় ফোরলাইনের নামে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার আটক।

  • আপডেট সময়ঃ বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৮ জন দেখেছেন

রিপোর্টঃ মোঃওবায়েদুর রহমান সাইদ শরীয়তপুর প্রতিনিধি। শরীয়তপুরের জাজিরার কুন্ডেরচর এলাকায় পদ্মানদীর চিটারচরের বাবুরচর এলাকার কাছ থেকে ফোরলেন রাস্তার নামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার সময় আকাশ ছোয়া ড্রেজার নামে একটি কাটার ড্রেজারসহ ৩ জনকে আটক করেছে স্থানীয় জনগন। (২৫-সেপ্টেম্বর)রবিবার সন্ধায় ড্রেজারটিকে তিনজন শ্রমিকসহ আটক করে বিলাসপুরের শফিক কাজীর মোড়ে নিয়ে আসে স্থানীয়রা।পরেরদিন রবিবার দুপুরে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান সোহেল শফিক কাজীর মোড়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত তিনজনকে ১০ দিন করে জেল দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল।

আটককৃতরা হলো- নারায়নগঞ্জের সোনারগাঁও থানার কিশোরগঞ্জ এলাকার আঃ সালাম মুন্সির ছেলে আল আমিন মুন্সি(৪২), একই থানার মধ্যচর হোগলা এলাকার আঃ হান্নান খালাসীর ছেলে মোঃ আরিফ হোসেন খালাসি(৩২) এবং মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকার মাছুম জমাদ্দার(৩৫)।

কুন্ডেরচর ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন বেপারিসহ স্থানীয় লোকজন জানান, পদ্মানদীতে আমাদের বেশিরভাগ মানুষের ভিটেমাটি বিলীন হয়ে যাওয়ায় এখানকার লোকজন খুবই কষ্টে বিভিন্ন জায়গায় কর্মহীন হয়ে অন্যের জায়গায় কোন রকম আশ্রয় নিয়ে থাকছে। এমতাবস্থায় চরের মধ্যে কিছু ডুবোচর জেগে ওঠায় মানুষের মধ্যে নতুন করে আশার আলো সঞ্চার হয়েছে যে, তারা পূণরায় সেখানে গিয়ে বসবাস করতে পারবে এবংকৃষিকাজ করে জীবন-জীবিকা নির্বাহ করতে পারবে। কিন্তু একটি কুচক্রি মহল এখান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে অন্যত্র বিক্রি করে দিয়ে চরগুলোকে ভেঙ্গে দিচ্ছে। এতে করে মানুষের আশার আলো নিভে যাওয়ার ভয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হওয়ায় তারা কাটারসহ তিনজনকে আটক করে নিয়ে এসেছে।এর আগে গত প্রায় এক মাস পূর্বে একই জায়গা থেকে আরও একটি কাটার ড্রেজার এবং উপরোল্লিখিত ড্রেজার শ্রমিক আল আমিন মুন্সিসহ মোট তিনজনকে স্থানীয় জনগন আটক করে নিয়ে আসে। সে সময় আটককৃত তিনজনকে পুলিশের হাতে সোপর্দ করা হলে তাদেরকে পুলিশ কোর্টে প্রেরণ করে। সেখানে আরও কয়েকটি ড্রেজার ছিলো যা জনগন ধরতে পারেনি। যেটি ধরে আনা হয়েছে সেটিও কুন্ডেরচরের স্থানীয় একটি প্রভাবশালী মহলের বেশ কয়েকজন নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলো, কিন্তু অন্যগুলো নিয়ে গেলেও সেটিকে নিয়ে যেতে পারেনি।উল্লেখ্যঃ কুন্ডেরচর ইউনিয়নে পদ্মানদীতে মনির খান ও ফিরোজ খানসহ স্থানীয় প্রভাবশালী একটি মহল তাদেরকে ড্রেজার দিয়ে মাটি কাটার জন্য এনেছেন বলে জানিয়েছেন আটককৃত ড্রেজার শ্রমিকরা।

শেয়ার করুন

আরো দেখুন......