1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
প্রতিবছরের ন্যায় এ বছরও কুরবানীর সমস্ত গোশত গরিব দুঃখী অসহায় মানুষদের মাঝে অকাতরে বিলিয়ে দিলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়নের বনগ্রাম বাজার, জলিরপাড়ের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী শেখ মোঃ জিন্নাহ।। এবারও চসিকে কোরবানির বর্জ্য পরিস্কার -পরিচ্ছন্নতায় শীর্ষে দক্ষিণ হালিশহর ওয়ার্ড শিবগঞ্জে ভ্যান চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”। 

ঠাকুরগাঁওয়ে হরিপুরে টিউবওয়েলের পানি পান করে ৫০ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি !

  • আপডেট সময়ঃ বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৯ জন দেখেছেন

মোহাম্মদ মিলন আকতার , ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :-ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার শিতলপুর উচ্চ বিদ্যালয়ের টিউবওয়েলের পানি পান করে ৫০ ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতালে) ভর্তি হওয়ার ঘটনা ঘটেছে‌।

ঘটনাটি ঘটে বুধবার (২৮ সেপ্টেম্বর) হরিপুর  উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের শীতলপুর উচ্চ বিদ্যালয়ে। শীতলপুর উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আলতাফুর রহমান বলেন,  ২৮ সেপ্টেম্বর বুধবার সকাল ১১টায় হঠাৎ করে ৮/১০ জন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের অসুস্থ হওয়ার কারণ জানতে চাইলে তারা বলেন, আমরা বিদ‍্যালয়ের টিউবওয়েলের পানি পান করার পর পর্যায়ক্রমে অসুস্থ হয়ে পড়ি।

এই বিষয়টি তৎক্ষণাৎ আমি হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নিশিখা আশা, হরিপুর উপজেলা চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল ও থানা অফিসার ইনচার্জ তাজুল ইসলামকে অবহিত করি। তৎক্ষণাৎ তারা আমার বিদ‍্যালয়ে যান এবং টিউবওয়েলের পানি পান করতে সবাইকে নিষেধ করেন। পরে অসুস্থ ছাত্র-ছাত্রীদের হরিপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসি। হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আসাদুজ্জামান বলেন, সকাল ১১ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৫০ জন ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং সবাই আশঙ্কা মুক্ত রয়েছে। তিনি আরো জানান, টিউবওয়েলের ভেতরে ক্ষতিকারক কিছু পড়ে থাকার কারণে এমনটি হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। হরিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাইহানুল ইসলাম মিঞা বলেন, টিউবওয়েলের পানি পান করে অনেক ছাত্র-ছাত্রী অসুস্থ হওয়ার খবর শুনে তৎক্ষণাৎ বিদ‍্যালয়ে যায়। এরপর অসুস্থ ছাত্র-ছাত্রীদের দ্রুত চিকিৎসা দেওয়ার নির্দেশনা দিই। হরিপুর উপজেলা নির্বাহী অফিসার বহ্নিশিখা আশা বলেন, টিউবওয়েলের পানি পান করে শীতলপুর উচ্চ বিদ্যালয়ের ৪/৫ ছাত্র-ছাত্রী অসুস্থ হওয়ার খবর প্রধান শিক্ষকের মাধ্যমে জানতে পারি।

তৎক্ষণাৎ বিদ‍্যালয়ে গিয়ে অসুস্থ ছাত্র-ছাত্রীদের দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার নির্দেশনা প্রদান করি। এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সঠিক তথ‍্য বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম বলেন, বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......