1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

খুলনা জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে মহাবিপন্ন উল্লুক উদ্ধার গ্রেফতার ০১

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৬ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,পাচারের উদ্দেশ্যে পরিবহনের সময় যাত্রীবাহী বাস থেকে মহাবিপন্ন প্রাণী উল্লুক উদ্ধার করেছে খুলনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

 

এ ঘটনায় জুয়েল রহমান সোহেল (২৭) নামের এক যুবককে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া দৈনিক অপরাধ অনুসন্ধানকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

আটক সোহেল খুলনা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের হাফিজনগর এলাকার মো. মজিবুর রহমানের ছেলে।

 

গোপন সংবাদের ভিত্তিতে রোববার গভীর রাতে জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাসের নির্দেশে গোয়েন্দা পুলিশ মিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে।

 

এক পর্যায়ে একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে উল্লুকটি জব্দ করা হয়।

 

ওসি আরও বলেন, আটক সোহেলের দাবি, উল্লুকটিকে তিনি ১৬ হাজার টাকায় বান্দরবানের এক ব্যক্তির কাছ থেকে কিনেছেন। এটি খুলনা-সাতক্ষিরা সীমান্ত দিয়ে ভারতীয় পাচারকারীদের হাতে বেশি দামে বিক্রি করাই ছিল তার উদ্দেশ্য।

 

প্রাথমিকভাবে সোহেলকে বন্যপ্রাণী পাচারকারী দলের সক্রিয় সদস্য হিসেবে সন্দেহ করা হচ্ছে।

 

উল্লুকটিকে  বন বিভাগ কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

এ ঘটনায় তার বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা হয়েছে। বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান এ ডিবি কর্মকর্তা।

 

বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ আলী দেনিক অপরাধ অনুসন্ধানকে বলেন, উল্লুক মহাবিপন্ন প্রাণী।

 

বর্তমানে সারা দেশে মাত্র ২৫০টি উল্লুক রয়েছে। এসব প্রাণী ভারত হয়ে মধ্যপ্রাচ্যর ধনীদের ব্যক্তিগত চিড়িয়াখানায় চলে যায়। পাচারে যারা হাতবদলে অংশ নেন তারা মোটা অঙ্কের টাকা পান।

 

উদ্ধার হওয়া উল্লুকটি শিগগির বনে অবমুক্ত করা হবে।

 

শেয়ার করুন

আরো দেখুন......