1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

রংপুরে রাস্তা ঘেঁষে টিএমএসএস পাইলিংয়ের কাজ, ধসে পড়ছে সরকারি পাকা রাস্তা

  • আপডেট সময়ঃ সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৮০ জন দেখেছেন

শরিফা বেগম শিউলী, স্টাফ রিপোর্টার (রংপুর বিভাগ):- রংপুরে রাস্তা ঘেঁষে টিএমএসএস সংস্থার বহুতল ভবনের পাইলিংয়ের কাজ করাতে ধসে পড়ছে সরকারি পাকা রাস্তা। প্ল্যান ছাড়া রাস্তার দুই ফিট জায়গা দখল করে এবং সরকারি রাস্তা ভেংগে টিএমএসএস সংস্থাটি পাইলিং এর কাজ করেই চলছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর ২২) দুপুর ১২ টার দিকে আর কে রোড ঘাঘটপাড়া গেলে দেখা যায়, জনসাধারণের চলাচলের রাস্তাটি টিএমএসএস সংস্থার সংলগ্ন জমিতে একটি বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। কোন প্রকার নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ না করে। পাকা রাস্তা ঘেঁষে পাইলিং স্থাপন করে। পাইলিং এর ভেতরে গাছ ব্যবহার করার ফলে নিচ থেকে মাটি সরে গেলে ৫০ ফিট এর মত পাকা রাস্তা মাঝ বরাবর ধসে গেছে। একই সংগে রাস্তার সঙ্গে থাকা পিস প্যালেস ছয়তলা ভবনটি বিপদ জনক অবস্থায় রয়েছে। এই রাস্তা দিয়ে প্রায় ৪ থেকে ৫ হাজার মানুষ প্রতিদিন চলাফেরা করে।

এলাকাবাসীর পক্ষে সজিব জানান, টিএমএসএস সংস্থাটি বহুতল ভবন তোলার জন্য তাদের ফাঁকা জায়গায় পাইলিংয়ের কাজ করছে। জনগণের চলাচলের জন্য যে পাকা রাস্তা আছে তা বাদেও রাস্তার দুই ফিট জায়গা টিএমএসএস সংস্থাটি ওয়ালের ভিতরে আছে। কিন্তু তারা রাস্তার জায়গা দখল করে রাস্তা ঘেঁষে পাইলিং এর কাজ চালাচ্ছে। তারা বহুতল ভবন তৈরি করার জন্য কোন প্রকার প্ল্যান ছাড়াই  রাস্তার দুই ফিট জায়গা দখল করে পাইলিং করছে। বহুতল ভবন নির্মাণ করার জন্য বিল্ডিং কোড ব্যবহার করা দরকার অথচ টিএমএসএস সেই কোডটা ব্যবহার করছে না।

 

এলাকাবাসী চায় রাস্তার কাজ দ্রুত অপসারণ করে সঠিক নিয়মে টিএমএসএস তাদের বহুতল ভবনের কার্যক্রম বিল্ডিং কোড ব্যবহার করে পরিচালনা করবে।

 

সেসময় সিটি কর্পোরেশন থেকে সার্ভেয়ার, নকশা ও কানুনগো প্রধানরা এসে দেখে টিএমএসএস এর লোকদেরকে তাদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে অফিসে ডেকেছে।

 

এ বিষয়ে তথ্য জানার জন্য টিএমএসএস বহুতল ভবন নির্মাণের প্রকৌশলী নাঈমুল ইসলাম কে ফোন দিলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

 

এসব বিষয়ে তথ্য জানার জন্য এদিকে ১৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি বলেন, কোন প্রকার প্ল্যান ছাড়াই  টিএমএসএস বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করেছে। যার কারণে রাস্তার এই দূরবস্থা। আমি টিএমএসএস এর নির্বাহী’র সংগে কথা বলেছি। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

 

১৫নং ওয়ার্ডের কাউন্সিলর জাকারিয়া ইসলাম শিবলু বলেন, আমি স্পটে গিয়ে দেখেছি পাইলিং এর কাজ রাস্তা ঘেঁষে করছে। টিএমএসএস বহুতল ভবন নির্মাণের কাজ সঠিক নিয়মে করছে না। টিএমএসএসের উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা দ্রুত নিয়মতান্ত্রিকভাবে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।##

শেয়ার করুন

আরো দেখুন......