1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

রংপুরে রাস্তা ঘেঁষে টিএমএসএস পাইলিংয়ের কাজ, ধসে পড়ছে সরকারি পাকা রাস্তা

  • আপডেট সময়ঃ সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৬ জন দেখেছেন

শরিফা বেগম শিউলী, স্টাফ রিপোর্টার (রংপুর বিভাগ):- রংপুরে রাস্তা ঘেঁষে টিএমএসএস সংস্থার বহুতল ভবনের পাইলিংয়ের কাজ করাতে ধসে পড়ছে সরকারি পাকা রাস্তা। প্ল্যান ছাড়া রাস্তার দুই ফিট জায়গা দখল করে এবং সরকারি রাস্তা ভেংগে টিএমএসএস সংস্থাটি পাইলিং এর কাজ করেই চলছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর ২২) দুপুর ১২ টার দিকে আর কে রোড ঘাঘটপাড়া গেলে দেখা যায়, জনসাধারণের চলাচলের রাস্তাটি টিএমএসএস সংস্থার সংলগ্ন জমিতে একটি বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। কোন প্রকার নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ না করে। পাকা রাস্তা ঘেঁষে পাইলিং স্থাপন করে। পাইলিং এর ভেতরে গাছ ব্যবহার করার ফলে নিচ থেকে মাটি সরে গেলে ৫০ ফিট এর মত পাকা রাস্তা মাঝ বরাবর ধসে গেছে। একই সংগে রাস্তার সঙ্গে থাকা পিস প্যালেস ছয়তলা ভবনটি বিপদ জনক অবস্থায় রয়েছে। এই রাস্তা দিয়ে প্রায় ৪ থেকে ৫ হাজার মানুষ প্রতিদিন চলাফেরা করে।

এলাকাবাসীর পক্ষে সজিব জানান, টিএমএসএস সংস্থাটি বহুতল ভবন তোলার জন্য তাদের ফাঁকা জায়গায় পাইলিংয়ের কাজ করছে। জনগণের চলাচলের জন্য যে পাকা রাস্তা আছে তা বাদেও রাস্তার দুই ফিট জায়গা টিএমএসএস সংস্থাটি ওয়ালের ভিতরে আছে। কিন্তু তারা রাস্তার জায়গা দখল করে রাস্তা ঘেঁষে পাইলিং এর কাজ চালাচ্ছে। তারা বহুতল ভবন তৈরি করার জন্য কোন প্রকার প্ল্যান ছাড়াই  রাস্তার দুই ফিট জায়গা দখল করে পাইলিং করছে। বহুতল ভবন নির্মাণ করার জন্য বিল্ডিং কোড ব্যবহার করা দরকার অথচ টিএমএসএস সেই কোডটা ব্যবহার করছে না।

 

এলাকাবাসী চায় রাস্তার কাজ দ্রুত অপসারণ করে সঠিক নিয়মে টিএমএসএস তাদের বহুতল ভবনের কার্যক্রম বিল্ডিং কোড ব্যবহার করে পরিচালনা করবে।

 

সেসময় সিটি কর্পোরেশন থেকে সার্ভেয়ার, নকশা ও কানুনগো প্রধানরা এসে দেখে টিএমএসএস এর লোকদেরকে তাদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে অফিসে ডেকেছে।

 

এ বিষয়ে তথ্য জানার জন্য টিএমএসএস বহুতল ভবন নির্মাণের প্রকৌশলী নাঈমুল ইসলাম কে ফোন দিলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

 

এসব বিষয়ে তথ্য জানার জন্য এদিকে ১৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি বলেন, কোন প্রকার প্ল্যান ছাড়াই  টিএমএসএস বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করেছে। যার কারণে রাস্তার এই দূরবস্থা। আমি টিএমএসএস এর নির্বাহী’র সংগে কথা বলেছি। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

 

১৫নং ওয়ার্ডের কাউন্সিলর জাকারিয়া ইসলাম শিবলু বলেন, আমি স্পটে গিয়ে দেখেছি পাইলিং এর কাজ রাস্তা ঘেঁষে করছে। টিএমএসএস বহুতল ভবন নির্মাণের কাজ সঠিক নিয়মে করছে না। টিএমএসএসের উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা দ্রুত নিয়মতান্ত্রিকভাবে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।##

শেয়ার করুন

আরো দেখুন......