1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
‘পুলিশ সপ্তাহ ২০২৪’ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ মোহাম্মদ উল্লাহ রায়হান দুলুর জন্মদিন জয়পুরহাটে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীতে ইমো হ্যাকার রাজু (২৭) পাঁচ বছরের কারাদণ্ড । ঝিনাইগাতীতে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড খুলনার সুন্দরবন করমজলে বাঘের মুখ থেকে রক্ষা পেলো ৩১ জন পর্যটক আমতলীতে স্থানীয় সরকার দিবস উদযাপন সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ ও সেবামূলক কাজের জন্য ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদকপ্রাপ্ত হলেন র‌্যাব-৭, চট্টগ্রামের অধিনায়কসহ তিন কর্মকর্তা। শিক্ষক -ছাত্রীর প্রেমের করুণ পরিণতি:ছাত্রীর রহস্যজনক মৃত্যু,আটক-০১ শেরপুরের ঝিনাইগাতীতে আবাদি জমির ধান বিনষ্ট করে রাস্তা তৈরির চেষ্টা

জয়পুরহাটে মাদ্রাসার গাছ কেটে ভাগাভাগির অভিযোগ

  • আপডেট সময়ঃ রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৯২ জন দেখেছেন

মীর মোঃ- আতিকুজ্জামান(সদর জয়পুরহাট)প্রতিনিধিঃ-জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিনশিরা স্বতন্ত্র এবতেদ্বায়ী মাদ্রাসার গাছ কেটে ভাগাভাগি করে নেওয়ার অভিযোগ উঠেছে মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে। এঘটনাকে কেন্দ্র করে স্থানীয় এক ব্যাক্তিকে মারপিট করেছে মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক। এঘটনায় ভুক্তভোগী ওই ব্যাক্তি উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

 

জানাগেছে, পাঁচবিবি উপজেলার বিনশিরা স্বতন্ত্র এবতেদ্বায়ী মাদ্রাসার মাঠে থাকা ২ টি রেইনট্রি গাছ কেটে একটি গাছ আকবর হোসেন নামে এক ব্যাক্তি দিয়েছে এবং একটি গাছ মাদ্রাসার কমিটি বিক্রি করেছে। স্থানীয়রা বলছেন, কোন রকম নিয়মনীতি ছাড়াই গাছগুলো কেটে নেওয়া হয়েছে। তাছাড়া মাদ্রাসার সম্পত্তি থাকা সত্বেও দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি বলেও অভিযোগ অনেকের।

 

এদিকে গাছ কাটাকে কেন্দ্র করে বিনশিরা গ্রামের রুবেল হোসেন নামে একজনকে শ্বাসরোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিটের অভিযোগ পাওয়া গেছে মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মজিদের বিরুদ্ধে। বিনশিরা স্বতন্ত্র এবতেদ্বায়ী মাদ্রাসার সাধারণ সম্পাদক মজিদ বলেন, কথা কাটাকাটি হয়েছে তবে মারধর করিনি।

 

বিনশিরা স্বতন্ত্র এবতেদ্বায়ী মাদ্রাসার সভাপতি মোফাজ্জল হোসেন বলেন, ১৯৯২ সালে আকবর হোসেন মাদ্রাসায় গাছগুলো রোপণ করেন। পর্যায়ক্রমে একাধিবার গাছ কেটে বিক্রি করে কর্তৃপক্ষ। আকবর হোসেন যেহেতু গাছগুলো রোপণ করেছে তাই একটি গাছের দাবি তিনি করেন। পরে কমিটির সদস্যদের সম্মতিক্রমে আকবরকে একটি গাছ দেওয়া হয়েছে এবং বাঁকি অন্য গাছটি আমরা বিক্রি করে দিয়েছি।

 

এবিষয়ে পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার মো.বরমান হোসেন বলেন, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

আরো দেখুন......