1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

খুলনা-যশোর মহাসড়কের বেহাল অবস্থা নিরসনে সচিবের নির্দেশনা

  • আপডেট সময়ঃ শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৮১ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,খুলনায় কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনা সভা গতকাল বৃহস্পতিবার রাতে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রিপরিষদ সচিব বলেন, বর্তমানের মতো সারা পৃথিবীতে এরূপ খাদ্য সংকট আর আসেনি। তাই সবদেশে কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। এ পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। চাহিদা অনুযায়ী কৃষি উৎপাদনে আমাদের সক্ষমতা বাড়াতে হবে। কোন প্রকল্প প্রস্তাবের পূর্বে স্টেক হোল্ডরদের সাথে নিয়ে ঐক্যমতের ভিত্তিতে ফিজিবিলিটি স্টাডি করা জরুরি।

 

খুলনা-যশোর রাস্তার বেহাল অবস্থা নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ সচিব সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন।

 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মোংলাতে ৫০ হাজার মেট্রিক টন সক্ষমতা সম্পন্ন সাইলোর রয়েছে। বাধাহীনভাবে খাদ্যপণ্য পরিবহনে মোংলা থেকে জয়মনি পর্যন্ত রাস্তাটি মেরামতে সড়ক ও জনপথ বিভাগের দৃষ্টি আর্কষণ করা হয়।

 

প্রধান অতিথি বলেন, শুদ্ধাচার কৌশলের মূল কথা হলে রাষ্ট্রীয় সম্পদের সর্বোচ্চ ব্যবহার করে রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারীগণ চাহিদা অনুযায়ী সেবা প্রদান করবেন। ব্যক্তিগত চারিত্রিক শুদ্ধতার মাধ্যমে দাপ্তরিক স্বচ্ছতা ও জবাবদিহিতা তৈরি হলে জনগণ সেবা পাবে। দপ্তরের নিজস্ব কার্যক্রমের নিয়মিত প্রচারণা ও জবাবদিহিতা সৃষ্টিতে ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, সততার আর্দশ প্রতিপালনে নিজেদের সাথে সাথে পরিবারের প্রতিও আমাদের দায়বদ্ধতা রয়েছে।

 

সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক সচিব কামরুন নাহার, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব রাহাত আনোয়ার, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী, খুলনা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল এম আনোয়ার হোসেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।

 

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ, বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......