1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চট্টগ্রামে মার্কস স্কুল দাবায় জোন-২ চ্যাম্পিয়ন ইস্পানী পাবলিক স্কুল, রানার্স আপ প্রেসিডেন্সি স্কুল এ ………………………………………….. হোসেন বাবলা:২১সেপ্টেম্বর বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ (জোন-২) এর সমাপনী ও পুরস্কার বিতরণ ( ২১সেপ্টেম্বর), বুধবার সন্ধ্যায় সিজেকেএস জিমন্যাশিয়াম হলে সম্পন্ন হয়েছে। প্রধান অতিথি থেকে ২দিন ব্যাপি প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির সাবেক পরিচালক ড. সিরাজ উদ্দিন মোঃ আলমগীর ।বিশেষ অতিথি ছিলেন দাবা ফেডারেশনের সা: সম্পাদক ও ফিদে জোন ৩.২ এর সভাপতি আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম। জেলা পুলিশের অতিরিক্ত সুপার ও সুজন চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সিজেকেএস নির্বাহী সদস্য, কাউন্সিলর হাসান মুরাদ বিল্পবের সঞ্চালনায় এসময় আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য হাজী মোঃ আসলাম মোর্শেদ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিজেকেএস দাবা কমিটির সম্পাদক তনিমা পারভীন, যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম সাচ্চু, সদস্য মহসিন জামিল পাপ্পু,সৈয়দ আব্দুল আহাদ, ফিদে মাস্টার আবদুল মালেক, এস এম তারেক , কামরুল ইসলাম প্রমুখ। জোন-২ এর খেলার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন মহিলা ফিদে মাস্টার মিসেস তনিমা পারভীন। উল্লেখ্য, উক্ত প্রতিযোগিতায় চট্টগ্রামের ৮১টি স্কুলের সাড়ে ৪ শতাধিক দাবাড়ু– অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতার ৭ রাউন্ড খেলা শেষে ১ম -৮ম স্থান পাওয়া স্কুল শিক্ষার্থীদের সার্টিফিকেট,টি শার্ট ও ১-৬ টিমের বোর্ড প্রাইজ ট্রফি প্রদান করা হয় । এতে ৭খেলায় ১৩পয়েন্ট নিয়ে ইস্পানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন,১২ পয়েন্ট নিয়ে প্রেসিডেন্সি ইন্টার: স্কুল রানার্স আপ,১১ পয়েন্ট নিয়ে ক্যান্টমেন্ট ইংলিশ স্কুল ৩য়, যথাক্রমে ৪-৮ম হয়েছে প্রেসিডেন্সি-বি,ক্যান্টেমেন্ট পাবলিক-২, মির্জা আহমেদ ইসপানী স্কুল,রেডিয়েন্ট স্কুল এবং নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়। জেলা-মহানগর থেকে বিজয়ী ৪টি স্কুল বিভাগীয় ও জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যে বলেন, মার্কস গ্রূফ আগামী ৫-১০বছর দাবা ফেডারেশনের মাধ্যমে দাবা কে ব্যাপকভাবে প্রসারিত করতে স্পন্সর হিসেবে নিজেদের অবস্থান রাখার জন্য চুক্তি ঘোষণা করেন বলে জানিয়েছেন। আর সেটি দেশের ৬৪টি জেলা ব্যাপী ছড়িয়ে দিতে কাজ করবে দাবা ফেডারেশন। ইতিমধ্যেই তারা৪০ জেলার প্রায় ৪০হাজার খুদে দাবাড়ু অংশগ্রহণ করে ক্রীড়া ইভেন্ট হিসেবে চমক সৃষ্টি করেছেন বলে ও আয়োজক সংস্থা জানিয়েছেন।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৭ জন দেখেছেন

বাবুল হোসেন বাবলা:২১সেপ্টেম্বরবাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ (জোন-২)  এর সমাপনী ও পুরস্কার বিতরণ ( ২১সেপ্টেম্বর), বুধবার

সন্ধ্যায় সিজেকেএস জিমন্যাশিয়াম হলে সম্পন্ন হয়েছে।

 

প্রধান অতিথি থেকে ২দিন ব্যাপি প্রতিযোগিতার   ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম  বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির সাবেক পরিচালক ড. সিরাজ উদ্দিন মোঃ আলমগীর  ।বিশেষ অতিথি ছিলেন  দাবা ফেডারেশনের সা: সম্পাদক ও ফিদে জোন ৩.২ এর সভাপতি আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

 

জেলা পুলিশের অতিরিক্ত সুপার ও  সুজন চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সিজেকেএস নির্বাহী সদস্য, কাউন্সিলর হাসান মুরাদ বিল্পবের সঞ্চালনায় এসময়  আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি হাফিজুর রহমান,  যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য হাজী মোঃ আসলাম মোর্শেদ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিজেকেএস দাবা কমিটির  সম্পাদক তনিমা পারভীন, যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম সাচ্চু, সদস্য মহসিন জামিল পাপ্পু,সৈয়দ আব্দুল আহাদ, ফিদে মাস্টার আবদুল মালেক, এস এম তারেক , কামরুল ইসলাম প্রমুখ। জোন-২ এর খেলার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন  মহিলা ফিদে মাস্টার মিসেস তনিমা পারভীন।

 

উল্লেখ্য, উক্ত প্রতিযোগিতায় চট্টগ্রামের ৮১টি স্কুলের সাড়ে ৪ শতাধিক দাবাড়ু– অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতার ৭ রাউন্ড  খেলা শেষে ১ম -৮ম স্থান পাওয়া স্কুল শিক্ষার্থীদের সার্টিফিকেট,টি শার্ট ও ১-৬ টিমের বোর্ড প্রাইজ ট্রফি প্রদান করা হয় । এতে ৭খেলায় ১৩পয়েন্ট নিয়ে ইস্পানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন,১২ পয়েন্ট নিয়ে প্রেসিডেন্সি ইন্টার: স্কুল রানার্স আপ,১১ পয়েন্ট নিয়ে ক্যান্টমেন্ট ইংলিশ স্কুল ৩য়, যথাক্রমে ৪-৮ম হয়েছে প্রেসিডেন্সি-বি,ক্যান্টেমেন্ট পাবলিক-২, মির্জা আহমেদ ইসপানী স্কুল,রেডিয়েন্ট স্কুল এবং নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়।

জেলা-মহানগর  থেকে বিজয়ী ৪টি স্কুল বিভাগীয় ও জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবেন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যে বলেন, মার্কস গ্রূফ আগামী ৫-১০বছর দাবা ফেডারেশনের মাধ্যমে দাবা কে ব্যাপকভাবে প্রসারিত করতে স্পন্সর হিসেবে নিজেদের অবস্থান রাখার জন্য চুক্তি ঘোষণা করেন বলে জানিয়েছেন। আর সেটি দেশের ৬৪টি জেলা ব্যাপী ছড়িয়ে দিতে কাজ করবে দাবা ফেডারেশন। ইতিমধ্যেই তারা৪০ জেলার প্রায় ৪০হাজার খুদে দাবাড়ু অংশগ্রহণ করে ক্রীড়া ইভেন্ট হিসেবে চমক সৃষ্টি করেছেন বলে ও আয়োজক সংস্থা জানিয়েছেন।

শেয়ার করুন

আরো দেখুন......