1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”।  ঝিনাইগাতীতে মিলন হত্যার আসামী কাজল গ্রেফতার র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য কর্ণফুলী থানা এলাকা থেকে উগ্রবাদী পুস্তিকা সহ গ্রেফতার -০২।  সোনে মেরিনচর পাড়া প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয় আলীকদম উপজেলায় শিক্ষা ক্ষেত্রে অনন্য নিদর্শন

বরগুনায় সাংবাদিকের নামে মানহানিকর পোস্ট ও অপপ্রচার চালোনা কারীদের বিরুদ্ধে, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  • আপডেট সময়ঃ সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১০০ জন দেখেছেন

ক্রাইম রিপোর্টার :-বরগুনার তালতলীতে সাংবাদিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইসবুক) এ মিথ্যা প্রচারণা ও এডিট করে ছবি দিয়ে মানহানিকর মন্তব্য করায় আওয়ামীলীগ নেতা কামাল মোল্লা সহ ২ জন কে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভুক্তভোগী সাংবাদিক জলিল আহমেদ।

 

গত ২০ আগস্ট বরিশাল সাইবার ট্রাইব্যুনাল আদালত ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫ (২) (৩), ২৯ (১),৩১(২) (৩) ও ৩৫(২) ধারায় উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নের ঝাড়াখালী গ্রামের আমির হোসেন মোল্লার ছেলে হাবিবুর রহমান কামাল মোল্লা (৩৫) বড়বগী ইউনিয়নের বড় অংকুজানপাড়া এলাকার মৃত্যু দুলাল শিকদারের ছেলে ইমরান হোসেনকে বিবাদী করে মামলা দায়ের করা হয়।

 

মামলা সূত্রে জানা গেছে, মো.হাবিবুর রহমান কামাল মোল্লা ও ইমরান হোসেনসহ অজ্ঞাত ১০ থেকে ১২ জন আসামীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের তালতলী উপজেলা প্রতিনিধি মো.জলিল আহমেদ’র নামে ভুয়া

তথ্য ও এডিট করে ছবি দিয়ে কুরুচীপূর্ণ মন্তব্য করে আসছে।  দীর্ঘদীন যাবত আসামী চক্রটি সামাজিক ও মানসিকভাবে হেনস্তা করে আসছিল স্থানীয় ওই সাংবাদিককে। সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের হেয় প্রতিপন্ন ও মানহানীকর বক্তব্য প্রদান করে অস্তিশীল পরিস্থিতি সৃষ্টি করে আসছে। হাবিবুর রহমান কামাল মোল্লা তার নিজের ফেইসবুক প্রোফাইলে দেশের স্বনামধন্য টিভি চ্যানেল

এশিয়ান টিভির নাম ভাঙিয়ে তথাকথিত অক্ষরজ্ঞান হীন এক নারী লোভী সাংবাদিক’র নারীদের সাথে অন্তরঙ্গ ছবি ও আপত্তিকর ভিডিসহ বিস্তারিত আসিতেছে এমন মন্তব্য করায় সাংবাদিকের মানহানি ঘটেছে।

 

অন্য দিকে ইমরান হোসেন তার নিজের ফেইসবুক ও ম্যাসেন্জারে সাংবাদিকের ভুয়া ছবি এডিট করে বিভিন্ন ব্যক্তিদের ও বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় মান সম্মান ক্ষুণ্ন হয়। সাংবাদিক মো.জলিল আহমেদের বিরুদ্ধে  গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে নিউজ প্রকাশিত

 

করায় মান সম্মানের বিঘ্ন ঘটে। যার লিংকসমূহ মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে। এছাড়াও আসামীরা সামাজের নানা অপকর্মের সাথে জড়িত রয়েছে মর্মে উল্লেখ।

 

ভুক্তভোগী সাংবাদিক মো.জলিল আহমেদ বলেন, মামলায় দুই আসামির বিরুদ্ধে আক্রমণাত্মক, মানহানিকর, মিথ্যা ও ভয়ভীতি প্রদর্শনমূলক তথ্য প্রকাশ, প্রচার ও অপরাধ সংঘঠিতের অভিযোগ আনা হয়েছে। ফেসবুকে মিথ্যা তথ্য ও ছবি ছারায় আমার মানসম্মান ক্ষুন্ন হয়েছে। আমি সুষ্ঠ বিচার দাবি করছি।

 

এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর পক্ষ থেকে তদন্ত পূর্বক প্রকৃত ঘটনা উন্মোচন করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......