1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনা বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে,চেয়ারম্যান পদে লড়াই হবে রাহুল,শিমু,মিলন ও নিতাই মধ্যে। বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের ২৪ ও ২৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৪ কুঠি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান । ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে গ্রেপ্তার-১ মহাসড়কে অপরিকল্পিত ব্রিজ ভোগান্তির শেষ নেই লক্ষ্য লক্ষ্য মানুষের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়সহ নগ্ন ভিডিও ধারণের ঘটনায় ভুয়া সাংবাদিকসহ গ্রেফতার-০৩ চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ বাবাকে পিটিয়ে পঙ্গু করার অভিযোগ উঠেছে ছেলে এবং পুত্র বধুর বিরুদ্ধে গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি

ময়মনসিংহে পাঁচ দফা দাবিতে প্রকল্প বাস্তবায়ন পিআইও’দের স্মারকলিপি প্রদান———

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৩ জন দেখেছেন

জুয়েল রানা: বিশেষ প্রতিনিধি ময়মনসিংহ ফুলপুর :- ময়মনসিংহ  দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে ময়মনসিংহে চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন শেষে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত ১২সেপ্টেম্বর থেকে টানা কর্মবিরতির পর ১৫সেপ্টেম্বর  বৃহস্পতিবার অর্ধ কর্মদিবস কর্মবিরতি পালন শেষে দুপূরে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক এর মাধ্যমে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ছানোয়ার হোসেন এর নেতৃত্বে  এই স্মারকলিপি প্রদান করেন ময়মনসিংহ  দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদ।

 

এ সময় ময়মনসিংহ  সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনিরুল হক ফারুক রেজা,

ত্রিশালের শহীদ উল্ল্যাহ,ঈশ্বরগঞ্জের শফিকুল ইসলাম,পিআইও আবুল কালাম আজাদ,আশীষ কর্মকার,রাশেদ খান,ইসতিয়াক হোসেন উজ্জল,সাইফুল ইসলাম,রফিকুল ইসলাম,বুরহান উদ্দীন,আতিকুর রহমান,মাহফুজুর রহমান হেলাল উদ্দিন আকন্দ,সুজন মিয়া প্রমুখসহ ১১টি উপজেলার পিআইওগণ এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের উদ্যোগে গত ১২ সেপ্টেম্বর  সোমবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার দুপূর পর্যন্ত জেলার ১১টি উপজেলায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে এই কর্মসূচী পালন করা হয়।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনিরুল হক ফারুক রেজা জানান, তার অফিসে অন্তত ৯ জন জনবল প্রয়োজন। কিন্তু তারা সেখানে মাত্র ৪ কাজ করছেন। জনবল সংকট সমস্যার সমাধান ছাড়াও তাদের অন্যতম দাবি হচ্ছে, দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরে বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের পদ ও বেতন গ্রেড উন্নীতকরণ করা।তিনি বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে জনবল কাঠামো এবং নিয়োগবিধি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গৃহীত না হওয়ায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা সূচনালগ্ন হতে সামাজিক ও অর্থনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও ক্ষতিগস্ত হয়ে আসছেন। আইন পাশ হওয়ার ১০ বছর অতিবাহিত হলেও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন পদ আপগ্রেডেশন ও নতুন পদ সৃষ্ট না হওয়া এবং বিভিন্ন পদ শূন্য থাকায় মাঠ পর্যায়ের কাজ কর্মে স্থবিরতা নেমে এসেছে। ফলে কর্মকর্তা ও কর্মচারীদের মনে চরম হতাশা বিরাজ করছে।

 

তিনি আরো জানান, দূর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদের আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তণ এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ/পদোন্নতি/চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণের এ পাঁচটি যৌক্তিক দাবি নিয়ে উক্ত অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ গত ৮/১০ বছর ধরেই সুশৃঙ্খল আন্দোলন করে আসছে।

শেয়ার করুন

আরো দেখুন......