1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

যশোর পাসপোর্ট অফিসের সীমাহীন দুর্নীতি- হয়রানিতে যশোরবাসী

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৭২০ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):- যশোর পাসপোর্ট অফিসে দালাল ছাড়া হয়না কোন কাজ।দালালকে টাকা দিলে কাগজপত্র জমা হয়।

দৈনিক অপরাধ অনুসন্ধান টিমের প্রতিনিধি গ্রাহক সেজে কথা বলতে গেলে কথা বলতে চায় না কর্মকর্তা গন।বিজি আছি পরে আসেন। অনুসন্ধানী টিমকে দেখতে পেয়ে ছিটকে যায় দালাল।কেও কেও দালাল হলেও দৈনিক অপরাধ অনুসন্ধান(Crime Investigation) এর কাছে তারা গ্রাহক বলে দাবি করে।

উপস্থিত ভুক্তভোগী সুমন কুমার রায়(৩২) এর সঙ্গে কথা বলে জানাযায়,আমার আবেদনে ভুল হয় কিন্তু দ্রুত পাসপোর্ট করতে হবে।ওইটা cancel না করলে নতুন করে আবেদন করতেও পারছি না,কিন্তু অফিস চলছে নিজের মত করে অথচ এইটা করতে সামান্য একটু অনলাইনের কাজ।গত ১০থেকে ১২দিন ঘুরছি, সব কিছু ঠিক থাকার পরও আমাকে হয়রানি করে বারবার বাড়ি ঘেকে এটা আনো ওটা লাগবে। এভাবে আমি হয়রানি শিকার হচ্ছি।

দালাল ছাড়া কাগজপত্র জমা দিতে গেলে কোন না কোন ভুল দেখিয়ে দেবে।পরবর্তীতে ফিঙ্গার প্রিন্ট নেওয়ার তারিখ ও নির্ভর করে দালালের উপর। সবকিছু দালাল নির্ভর। কতৃপক্ষ নিরব।মাঝে মধ্যে অভিযান হয় দালালদের বিরুদ্ধে কিন্তু পরের দিন যা তাই।

এ বিষয়ে পাসপোর্ট অফিসের ফোন নাম্বার:০৪২১-৬৮৫১০ এ যোগাযোগ করার চেষ্টা করলে। কথা বলে নাই কোন কর্মকর্তা।

সরজমিনে দেখা যায় পাসপোর্ট অফিসের কর্মকর্তারা দালালদের উপর নির্ভরশীল।সদর উপজেলা সহ যশোরের সকল উপজেলার জনগণ এর ভুক্তভোগী।ভোগান্তির শিকার হচ্ছে জনগণ।

শেয়ার করুন

আরো দেখুন......