1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাগেরহাট ৪ আসনের মাননীয় সংসদ সদস্য বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন। রান্নার কাজে ব্যস্ত মা, খেলতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম স্যারকে কেয়া’র পক্ষ থেকে শুভেচ্ছা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (দ্বিতীয় ধাপ) উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং কালাইয়ে চলতি মৌসুমে হিমাগারে আলুর ভাড়া বৃদ্ধির প্রতিবাদে চাষীদের মানববন্ধন রাজা তার নিজ বাড়ীতে খাবার খায় না দশ বছর। বদলগাছী ঐতিহাসিক পাহাড় পুর বৌদ্ধ বিহার আন্তজাতিক যাদুঘর দিবস পালিত। শেরপুরের ঝিনাইগাতীতে গরুচোর চাক্রের ৫সদস্য গ্রেপ্তার আমতলীতে মহাসড়কের দু’পাশে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ মুকসুদপুর উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় এগিয়ে আবুল কাশেম রাজের দোয়াত কলম মার্কা

যশোর পাসপোর্ট অফিসের সীমাহীন দুর্নীতি- হয়রানিতে যশোরবাসী

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৭১০ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):- যশোর পাসপোর্ট অফিসে দালাল ছাড়া হয়না কোন কাজ।দালালকে টাকা দিলে কাগজপত্র জমা হয়।

দৈনিক অপরাধ অনুসন্ধান টিমের প্রতিনিধি গ্রাহক সেজে কথা বলতে গেলে কথা বলতে চায় না কর্মকর্তা গন।বিজি আছি পরে আসেন। অনুসন্ধানী টিমকে দেখতে পেয়ে ছিটকে যায় দালাল।কেও কেও দালাল হলেও দৈনিক অপরাধ অনুসন্ধান(Crime Investigation) এর কাছে তারা গ্রাহক বলে দাবি করে।

উপস্থিত ভুক্তভোগী সুমন কুমার রায়(৩২) এর সঙ্গে কথা বলে জানাযায়,আমার আবেদনে ভুল হয় কিন্তু দ্রুত পাসপোর্ট করতে হবে।ওইটা cancel না করলে নতুন করে আবেদন করতেও পারছি না,কিন্তু অফিস চলছে নিজের মত করে অথচ এইটা করতে সামান্য একটু অনলাইনের কাজ।গত ১০থেকে ১২দিন ঘুরছি, সব কিছু ঠিক থাকার পরও আমাকে হয়রানি করে বারবার বাড়ি ঘেকে এটা আনো ওটা লাগবে। এভাবে আমি হয়রানি শিকার হচ্ছি।

দালাল ছাড়া কাগজপত্র জমা দিতে গেলে কোন না কোন ভুল দেখিয়ে দেবে।পরবর্তীতে ফিঙ্গার প্রিন্ট নেওয়ার তারিখ ও নির্ভর করে দালালের উপর। সবকিছু দালাল নির্ভর। কতৃপক্ষ নিরব।মাঝে মধ্যে অভিযান হয় দালালদের বিরুদ্ধে কিন্তু পরের দিন যা তাই।

এ বিষয়ে পাসপোর্ট অফিসের ফোন নাম্বার:০৪২১-৬৮৫১০ এ যোগাযোগ করার চেষ্টা করলে। কথা বলে নাই কোন কর্মকর্তা।

সরজমিনে দেখা যায় পাসপোর্ট অফিসের কর্মকর্তারা দালালদের উপর নির্ভরশীল।সদর উপজেলা সহ যশোরের সকল উপজেলার জনগণ এর ভুক্তভোগী।ভোগান্তির শিকার হচ্ছে জনগণ।

শেয়ার করুন

আরো দেখুন......