1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

পিরোজপুরে টানা বর্ষা এবং অতি জোয়ারের চাঁপে তলিয়ে গেছে নিম্নাঞ্চল

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৮০ জন দেখেছেন

গাজী এনামুল হক (লিটন) বঙ্গোপসাগরে সৃষ্ট  নিম্নাচাপ ও দিনভর টানা বর্ষায় এবং অতি জোয়ারের চাঁপে তলিয়ে গেছে পিরোজপুরের নিম্নাঞ্চল। জেলার মঠবাড়িয়া, ইন্দুরকানী, ভান্ডাড়িয়া ও পিরোজপুর সদরের নিচু এলাকা ১ থেকে দেড় ফুট পানিতে তলিয়ে গেছে। তবে জোয়ারে পানি উঠলেও ভাটায় তা নেয়ে যাওয়ায় এখন পর্যন্ত তেমন কোন ক্ষতি না হলেও দিনভর টানা বর্ষায় কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষ।

 

অন্যদিকে মাঠ-ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন কৃষক।

বাড়তি পানির চাপ থাকার কারনে, মাছ চাষিরা সমস্যার সম্মুখীন হয়ে পড়ছে, বাড়তি পানির কারনে পিরোজপুরের  নিম্নাঞ্চলে অনেক জায়গার মাছ চাষিরদের মাছ বের হয়ে গেছে।

ক্ষতি হয়েছে অনেক শাক সবজি বাগানের।

তলিয়ে গেছে ছোট ছোট ঘর বাড়ি গুলো।।

 

এদিকে সদরের শারিকতলা ডুমুরিতলা এবং ইন্দুরকানী, ভান্ডারিয়া ও মঠবাড়িয়া উপজেলার বেশ কিছু এলাকায় বেরীবাঁধ না থাকায় ও ভাঙ্গা বেরীবাধ দিয়ে জোয়ারের পানি প্রবেশ করেছে লোকালয়ে। ফলে বিপাকে পড়েছেন এ সব এলাকার মানুষ।

 

শেয়ার করুন

আরো দেখুন......