1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

পিরোজপুরে টানা বর্ষা এবং অতি জোয়ারের চাঁপে তলিয়ে গেছে নিম্নাঞ্চল

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৫ জন দেখেছেন

গাজী এনামুল হক (লিটন) বঙ্গোপসাগরে সৃষ্ট  নিম্নাচাপ ও দিনভর টানা বর্ষায় এবং অতি জোয়ারের চাঁপে তলিয়ে গেছে পিরোজপুরের নিম্নাঞ্চল। জেলার মঠবাড়িয়া, ইন্দুরকানী, ভান্ডাড়িয়া ও পিরোজপুর সদরের নিচু এলাকা ১ থেকে দেড় ফুট পানিতে তলিয়ে গেছে। তবে জোয়ারে পানি উঠলেও ভাটায় তা নেয়ে যাওয়ায় এখন পর্যন্ত তেমন কোন ক্ষতি না হলেও দিনভর টানা বর্ষায় কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষ।

 

অন্যদিকে মাঠ-ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন কৃষক।

বাড়তি পানির চাপ থাকার কারনে, মাছ চাষিরা সমস্যার সম্মুখীন হয়ে পড়ছে, বাড়তি পানির কারনে পিরোজপুরের  নিম্নাঞ্চলে অনেক জায়গার মাছ চাষিরদের মাছ বের হয়ে গেছে।

ক্ষতি হয়েছে অনেক শাক সবজি বাগানের।

তলিয়ে গেছে ছোট ছোট ঘর বাড়ি গুলো।।

 

এদিকে সদরের শারিকতলা ডুমুরিতলা এবং ইন্দুরকানী, ভান্ডারিয়া ও মঠবাড়িয়া উপজেলার বেশ কিছু এলাকায় বেরীবাঁধ না থাকায় ও ভাঙ্গা বেরীবাধ দিয়ে জোয়ারের পানি প্রবেশ করেছে লোকালয়ে। ফলে বিপাকে পড়েছেন এ সব এলাকার মানুষ।

 

শেয়ার করুন

আরো দেখুন......