1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

সরকারি কর্মকর্তা সাইফুল ইসলামের বিরুদ্ধে সরকারী নিয়োগ না থাকা স্বত্বেও নিয়োগের অভিযোগ

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৮৩ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):- সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নের এআই কর্মী নিয়োগকে কেন্দ্র করে কলারোয়া উপজেলা প্রাণী সম্পদের ভারপ্রাপ্ত কর্মকর্তা ভিএস সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নে এআই কর্মী আব্দুর রহমান নামে একজনকে নিয়োগ দেয়া হয়েছে। অবগত নন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান বা ইউনিয়ন চেয়ারম্যান।

বুধবার দুপুরে সোনাবাড়িয়া ইউনিয়নের প্রাণিসম্পদ অফিস কক্ষে গিয়ে দেখা যায় এআই কর্মীর অফিসে ডিউটি করছেন আব্দুর রহমান।

তারসাথে কথা বলে জানা যায় তিনি সোনাবাড়িয়া  ইউনিয়নের বাসিন্দা বা ভোটার না হয়েও সাইফুল ইসলামের ক্ষমতা বলে ভারপ্রাপ্ত এআই কর্মী হিসেবে দিব্যি কাজ করে যাচ্ছেন কয়েকদিন ধরে।আব্দুর রহমান সাংবাদিকদের কাছে দাবি করেছেন তিনি ভারপ্রাপ্ত হিসেবে এখানে কাজ করে যাচ্ছেন সরকার নিয়োগ দেয়ার পরে এসে এই অফিস ছেড়ে  চলে যাবেন তাকে সীমিত সময়ের জন্য এখানে কাজ করার অনুমতি দিয়েছেন সাইফুল ইসলাম। এ কথা  তিনি সাংবাদিকদের কে জানান।

এ বিষয়ে সোনাবাড়ীয়া ইউনিয়ন এর চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল এর সাথে কথা বললে তিনি সাংবাদিকদের জানান আমাদের এলাকায় প্রাণিসম্পদ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত অনেক বেকার যুবক আছে তাদেরকে নিয়োগ না দিয়ে প্রাণী সম্পদ অফিস কিভাবে এই নিয়োগ বাস্তবায়ন করলো এটা আমার জানা নেই।নিয়োগপ্রাপ্ত এআই কর্মী আমার ইউনিয়নের ভোটার বা বাসিন্দা নয়। চেয়ারম্যান সরকারের কাছে আহবান করেছেন সরকারি নীতিমালায় যদি ইউনিয়নের বাসিন্দাদের জন্য নিয়োগের ব্যবস্থা থাকে তবে যেন সেটিকেই বাস্তবায়ন করা হয়, টাকা বা ক্ষমতার প্রভাব খাটিয়ে ইউনিয়নের ক্ষতি না করার জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে ইউনিয়নের সাধারণ  মানুষ সাংবাদিকদের কে জানান, এ যেন এক মগের মুল্লুক পেয়েছে কলারোয়ার প্রাণিসম্পদ অফিস। কোন বিজ্ঞপ্তি ছাড়া আবেদন বিহীন রাতের অন্ধকারে নিয়োগ সেরে ফেলেছেন।আমরা এর একটি প্রতিকার চাই। সাধারণ মানুষ সাংবাদিকদের কে আরো জানান প্রাণী চিকিৎসক ময়না এই ইউনিয়নের এআই কর্মী হিসেবে কাজ করতেন। তিনি মারা যাওয়ার পর থেকে প্রায় সাত আট বছর এই পদটি খালি হয়ে রয়েছে।

এ বিষয়ে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলি বিশ্বাসের সাথে কথা বললে তিনি বলেন উপজেলা থেকে এমন কোন নিয়োগ দেয়া হয়নি। এ বিষয়ে আমার কোন কিছুই জানা নেই।

কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ভিএস সাইফুল ইসলামের সাথে মুঠোফোনে কথা বললে সাংবাদিকদের কে জানান, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান কাউকে না জানিয়ে এই নিয়োগ কার্য করেছেন এর সত্যতা জানিয়ে তিনি বলেন,যন্ত্রপাতি যেন নষ্ট হয়ে না যায়, তার জন্য এই নিয়োগটা দেয়া হয়েছে। সরকারিভাবে নিয়োগ না থাকলেও তিনি ব্যক্তিগতভাবে এই নিয়োগটি দিয়েছেন বলেও স্বীকার করেন।

শেয়ার করুন

আরো দেখুন......