1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সরকারি কর্মকর্তা সাইফুল ইসলামের বিরুদ্ধে সরকারী নিয়োগ না থাকা স্বত্বেও নিয়োগের অভিযোগ

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৬৬ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):- সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নের এআই কর্মী নিয়োগকে কেন্দ্র করে কলারোয়া উপজেলা প্রাণী সম্পদের ভারপ্রাপ্ত কর্মকর্তা ভিএস সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নে এআই কর্মী আব্দুর রহমান নামে একজনকে নিয়োগ দেয়া হয়েছে। অবগত নন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান বা ইউনিয়ন চেয়ারম্যান।

বুধবার দুপুরে সোনাবাড়িয়া ইউনিয়নের প্রাণিসম্পদ অফিস কক্ষে গিয়ে দেখা যায় এআই কর্মীর অফিসে ডিউটি করছেন আব্দুর রহমান।

তারসাথে কথা বলে জানা যায় তিনি সোনাবাড়িয়া  ইউনিয়নের বাসিন্দা বা ভোটার না হয়েও সাইফুল ইসলামের ক্ষমতা বলে ভারপ্রাপ্ত এআই কর্মী হিসেবে দিব্যি কাজ করে যাচ্ছেন কয়েকদিন ধরে।আব্দুর রহমান সাংবাদিকদের কাছে দাবি করেছেন তিনি ভারপ্রাপ্ত হিসেবে এখানে কাজ করে যাচ্ছেন সরকার নিয়োগ দেয়ার পরে এসে এই অফিস ছেড়ে  চলে যাবেন তাকে সীমিত সময়ের জন্য এখানে কাজ করার অনুমতি দিয়েছেন সাইফুল ইসলাম। এ কথা  তিনি সাংবাদিকদের কে জানান।

এ বিষয়ে সোনাবাড়ীয়া ইউনিয়ন এর চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল এর সাথে কথা বললে তিনি সাংবাদিকদের জানান আমাদের এলাকায় প্রাণিসম্পদ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত অনেক বেকার যুবক আছে তাদেরকে নিয়োগ না দিয়ে প্রাণী সম্পদ অফিস কিভাবে এই নিয়োগ বাস্তবায়ন করলো এটা আমার জানা নেই।নিয়োগপ্রাপ্ত এআই কর্মী আমার ইউনিয়নের ভোটার বা বাসিন্দা নয়। চেয়ারম্যান সরকারের কাছে আহবান করেছেন সরকারি নীতিমালায় যদি ইউনিয়নের বাসিন্দাদের জন্য নিয়োগের ব্যবস্থা থাকে তবে যেন সেটিকেই বাস্তবায়ন করা হয়, টাকা বা ক্ষমতার প্রভাব খাটিয়ে ইউনিয়নের ক্ষতি না করার জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে ইউনিয়নের সাধারণ  মানুষ সাংবাদিকদের কে জানান, এ যেন এক মগের মুল্লুক পেয়েছে কলারোয়ার প্রাণিসম্পদ অফিস। কোন বিজ্ঞপ্তি ছাড়া আবেদন বিহীন রাতের অন্ধকারে নিয়োগ সেরে ফেলেছেন।আমরা এর একটি প্রতিকার চাই। সাধারণ মানুষ সাংবাদিকদের কে আরো জানান প্রাণী চিকিৎসক ময়না এই ইউনিয়নের এআই কর্মী হিসেবে কাজ করতেন। তিনি মারা যাওয়ার পর থেকে প্রায় সাত আট বছর এই পদটি খালি হয়ে রয়েছে।

এ বিষয়ে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলি বিশ্বাসের সাথে কথা বললে তিনি বলেন উপজেলা থেকে এমন কোন নিয়োগ দেয়া হয়নি। এ বিষয়ে আমার কোন কিছুই জানা নেই।

কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ভিএস সাইফুল ইসলামের সাথে মুঠোফোনে কথা বললে সাংবাদিকদের কে জানান, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান কাউকে না জানিয়ে এই নিয়োগ কার্য করেছেন এর সত্যতা জানিয়ে তিনি বলেন,যন্ত্রপাতি যেন নষ্ট হয়ে না যায়, তার জন্য এই নিয়োগটা দেয়া হয়েছে। সরকারিভাবে নিয়োগ না থাকলেও তিনি ব্যক্তিগতভাবে এই নিয়োগটি দিয়েছেন বলেও স্বীকার করেন।

শেয়ার করুন

আরো দেখুন......