1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
‘পুলিশ সপ্তাহ ২০২৪’ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ মোহাম্মদ উল্লাহ রায়হান দুলুর জন্মদিন জয়পুরহাটে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীতে ইমো হ্যাকার রাজু (২৭) পাঁচ বছরের কারাদণ্ড । ঝিনাইগাতীতে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড খুলনার সুন্দরবন করমজলে বাঘের মুখ থেকে রক্ষা পেলো ৩১ জন পর্যটক আমতলীতে স্থানীয় সরকার দিবস উদযাপন সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ ও সেবামূলক কাজের জন্য ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদকপ্রাপ্ত হলেন র‌্যাব-৭, চট্টগ্রামের অধিনায়কসহ তিন কর্মকর্তা। শিক্ষক -ছাত্রীর প্রেমের করুণ পরিণতি:ছাত্রীর রহস্যজনক মৃত্যু,আটক-০১ শেরপুরের ঝিনাইগাতীতে আবাদি জমির ধান বিনষ্ট করে রাস্তা তৈরির চেষ্টা

বিদ্যুতের উপ-সহকারী প্রকৌশলীসহ ৩ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা

  • আপডেট সময়ঃ শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৭৩ জন দেখেছেন

বাবুল হোসেন বাবলা,চট্রগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরীর রেয়াজউদ্দিন বাজার সংলগ্ন স্টেশন রোডস্থ বিদ্যুৎ, বিক্রয় ও বিতরণ বিভাগের (পাথরঘাটা) এক উপ-সহকারী প্রকৌশলীসহ ৩ জনের বিরুদ্ধে গত২৪ আগস্ট বুধবার চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট এক নম্বর আদালতে ফৌজদারী আইনে মামলা দায়ের করেছেন দি ডেইলী লাইফ পত্রিকার সিনিয়র ফটো জার্নালিষ্ট প্রদীপ কুমার শীল। দ্রুত সময়ে ডিজিটাল বৈদ্যুতিক মিটার লাগানোর নামে ঘুষসহ ১৩ হাজার টাকা গ্রহণের পর মিটার সংযোগ না দিয়ে বারবার কালক্ষেপণ করার অভিযোগে চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি (সি.আর মামলা নং ১৯৬১/২০২২) দায়ের করার পর আদালত বিষয়টি আমলে নিয়ে পিবিআই মেট্টোকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এ মামলার আসামীরা হচ্ছে-উপ-সহকারী প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম, মিটার রিডার মোঃ নেছার প্রকাশ নেছার আহমেদ ও লাইনম্যান মোঃ সেলিম।

মামলার বিবরণে প্রকাশ, মামলার ২ নম্বর সাক্ষী  নগরীর ৪৯ শাহ্ আমানত রোড প্রকাশ জেল রোডের ‘প্রমা হার্ডওয়ার’ এর স্বত্তাধিকারী সুদর্শন বিশ্বাস তার বাসা ও গোডাউনে ডিজিটাল বৈদ্যুতিক মিটার স্থাপনের জন্য স্টেশন রোডস্থ  বিদ্যুৎ, বিক্রয় ও বিতরণ বিভাগে (পাথরঘাটা) আবেদন করেন। এর পর  বিদ্যুৎ অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম, মিটার রিডার মোঃ নেছার প্রকাশ নেছার আহমেদ ও লাইনম্যান মোঃ সেলিম দ্রুত সময়ে ডিজিটাল বৈদ্যুতিক মিটার লাগানোর নামে আবেদনকারী থেকে ঘুষসহ ১৩ হাজার টাকা গ্রহণ করেন। সুদর্শন বিশ্বাসের ডিজিটাল বৈদ্যুতিক মিটারের জরুরী প্রয়োজনীয়তা দেখা দেয়ায় আসামীরা মিটার সংযোগ না দিয়ে বারবার কালক্ষেপণ করতে থাকে। সুদর্শন বিশ্বাস আর কোন উপায় না পেয়ে মিটার সংযোগের নামে ১৩ হাজার টাকা ঘুষ গ্রহণের বিষয়টি পত্রিকায় প্রকাশের জন্য মামলার বাদী সাংবাদিক প্রদীপ কুমার শীল অনুরোধ করেন। বৈদ্যুতিক মিটার স্থাপনের বিষয়ে বিগত ২৫ জুলাই বিকেল আনুমানিক ৩টায় মামলার বাদীকে নিয়ে সুদর্শন বিশ্বাস আসামীদের অফিসে গিয়ে বিষয়টি জানতে চায়। এ সময় আসামীগণ ও ২৫-৪৫ বছরের সন্ত্রাসী প্রকৃতির অজ্ঞাতনামা আরও ৫/৬ জন মিলে বাদীকে ঝাপটে ধরে করিডোরের দরজা বন্ধ করে দিয়ে বৈদ্যুতিক কাজে ব্যবহৃত লোহার রডসহ বিভিন্ন ইক্যুপমেন্ট দিয়ে আঘাত করে তার সাথে থাকা একটি নিকন ডি৭৫০ ডিএসএলআর ক্যামেরা ও স্যামসাং এ-১০ মোবাইল সেট ভাংচুর করে। একইসাথে আসামীরা বাদীর পকেটে থাকা নগদ ১৮ হাজার টাকা ছিনিয়ে নিয়ে বাদীকে প্রাণে হত্যা করার হুমকি প্রদান করে চলে যায়। বিষয়টি আগ্রাবাদ বিদ্যুৎ ভবনের প্রধান প্রকৌশলী রেজাউল করিম চৌধুরনীকে মৌখিকভাবে জানানো হলে তিনি ঘটনাটির সুষ্ঠু মীমাংসার জন্য মামলার বাদী সাংবাদিক প্রদীপ শীলকে আশ্বাস দিয়েও কোন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। শেষ পর্যন্ত আর কোন উপায় খুঁজে না পেয়ে গত২৪ আগস্ট বুধবার চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট এক নম্বর আদালতে ফৌজদারী আইনে মামলাটি দায়ের করেছেন দি ডেইলী লাইফ পত্রিকার সিনিয়র ফটো জার্নালিষ্ট প্রদীপ কুমার শীল।

শেয়ার করুন

আরো দেখুন......