1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

ইসলামপুরে প্রাথমিক শিক্ষা অফিসারের অফিস ফাঁকি, শিক্ষা ব্যাবস্থার বেহাল অবস্থা !

  • আপডেট সময়ঃ বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৬০৩ জন দেখেছেন

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর জেলা প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের অফিস ফাঁকি ও সহকারী শিক্ষা অফিসার সংকটের কারণে ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও প্রাথমিক শিক্ষা ব্যাবস্থার বেহাল অবস্থা বিরাজ করছে। অভিযোগ উঠেছে, উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ ফেরদৌসের দায়িত্বহীনতা কারণে প্রাথমিক শিক্ষা অফিসসহ উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা নিয়মিত যথা সময়ে বিদ্যালয়ে আসেন না। ফলে শিক্ষা অফিসারদের সঠিক তদারকি না থাকায় যমুনার চারাঞ্চলসহ প্রত্যান্ত অঞ্চলের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে প্রক্সি শিক্ষক দিয়ে মাসের পর মাস শিক্ষকরা স্কুল ফাঁকি দিচ্ছেন।

সরকারি প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, সরকার ২৪আগস্ট ২০২২ তারিখ হতে দেশের সকল সরকারি,আধা-সরকারি,স্বায়ত্ত শাসিত ও আধা-স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নিদের্শ  না দেওয়া পর্যন্ত রবিবার হতে বৃহস্প্রতিবার সকাল ৮টা হতে ৮ বিকাল ৩টা পর্যন্ত অফিস ঘোষণা করেছেন। কিন্ত অফিস চলাকালীর সময়ে বুধবার সরেজমিনে জামালপুরের ইসলামপুর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিস কার্যালয়ে গিয়ে দেখা গেছে সকাল ৮টা ৩৩মিনিটেও খোলা হয়নি অফিস। যথা সময়ে অফিসে আসেননি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ ফেরদৌসসহ অফিসের অন্যান্যরা। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ ফেরদৌস ইসলামপুরে যোগদানের পর হতে  নিয়মমিত অফিস করেন না।  চাকুরী ভয়ে পত্রিকার নাম প্রকাশ করতে অনিচ্ছুক প্রাথমিক বিদ্যালয়ের অনেক শিক্ষকরা জানান, প্রথমিক শিক্ষা অফিসার  নিয়মিত অফিস করেন না। অফিসের কাজে গিয়ে থাকে তাকে  অনেক সময় পাওয়া যায় না। মাঝে মাঝে সিএনজি দিয়ে আসেন চলে যান।

এব্যাপারে ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ ফেরদৌসের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আপনি কে যে আপনাকে বলতে হবে আমি কখন অফিসে যাবো আসবো। আপনি আমাকে ফোন দিবেন না বলে ফোন কেটে দেন।

অফিস ফাঁকিসহ  অফিস সময়ে প্রাথমিক শিক্ষা অফিস কার্যালয় না খোলার ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার  মুহাম্মদ তানভীর হাসান রুমান জানান, তিনি খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

শেয়ার করুন

আরো দেখুন......