1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

দিনব্যাপী জলিরপাড় ভূমি অফিসে ডিজিটাল ভূমি সেবায় বদলে যাচ্ছে দিনকাল

  • আপডেট সময়ঃ বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১৪১ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ,বিশেষ প্রতিনিধি:“ভূমি সেবা ডিজিটাল,বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী ভূমি সেবা প্রধান করেছেন জলিরপাড় ভূমি অফিস।

মঙ্গলবার (২৩আগস্ট)২০২২ ইংরেজী গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার জলিরপাড় ভূমি অফিস চত্বরে দিনব্যাপী ভূমি সেবা উদ্বোধন করেন,উপজেলা নির্বাহী অফিসার মো: জোবায়ের রহমান রাশেদ।

ভূমিসেবা এখন থেকে অনলাইনেই পাওয়া যাবে। দেশের যে কোন স্থানে এমনকি বিদেশে থেকেও নিজের মোবাইল থেকে ভূমি উন্নয়ন কর দিতে পারবেন। ইতিমধ্যে ব্যাপক সাড়াও পাওয়া গেছে। প্রথম দিনেই হোল্ডিং রেজিষ্ট্রেশন করতে গ্রাহকদের ভীড় লক্ষ্য করা যাচ্ছে। একই সাথে অনলাইনে আবেদন করা সেবাগ্রহীতাদের নামজারীর খতিয়ান ও ডিসিআর প্রদান করা এবং কারেন্ট খাজনা নেয়া হচ্ছে বলে জানালেন মুকসুদপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অমিত কুমার সাহা।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো: জোবায়ের রহমান রাশেদ,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অমিত কুমার সাহা,জলিরপাড় ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা এস এম রকিব উদ্দিন, ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা লিপটন মন্ডল,গোহালা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা তৌহিদূর রহমান,উপজেলা ভূমি অফিস সহকারি আনিসুর রহমান, নাজির সমীর বিস্বাস,

জলিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু মিহির কান্তি রায়, ননীক্ষীর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান, হাজী আসাদুজ্জামান মিনা, ইউপি সদস্য জাফর শেখ, অফিস সহায়ক ইমরান শেখ, অফিস সহায়ক আবু সাঈদ দাড়িয়া,অফিস সহায়ক মৃত্যুঞ্জয় বিস্বাস,অফিস সহায়ক মিঠুন বৈদ্য,জলিরপাড় বাজার মালিক বণিক সমিতির সদস্যগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

১৬৪টি দোকানের ডিসিআর নবায়ন ও ১লক্ষ ৩৬ হাজার টাকা আদায় করা হয়, আরও লক্ষাদিক টাকার ডিসিআর নবায়ন প্রক্রিয়া দিন আছে বলে কর্তৃপক্ষ জানান।

সেবা গৃহতাগণ হয়রানি মুক্ত এই প্রথম ডিজিটাল সেবা পেয়ে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য-দূরদূরান্ত হতে আগত সেবা গৃহীতাদের দুপুরের খাবার সহ চা-নাস্তা প্রধান ও গ্রহণ করে উপস্থিত সকল সেবা গৃহিতা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা এস এম রকিবউদ্দিন ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং উপজেলা নির্বাহী অফিসারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে – বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জলিরপাড় ভূমি সহকারী কর্মকর্তা এসএম রকিবউদ্দিন সে লক্ষ্যে অফিসে আগত সকলকে হাসিমুখে সেবা দিয়ে যাচ্ছেন।

সেবা গৃহীতাগণ এস এম রকিবউদ্দীনকে সাধুবাদ জ্ঞাপন করে জানান খাবারের মেনু ছিল উন্নত মানের চাউলের সাদা ভাত, ইলিশ মাছ,মুরগির গোস্ত,চিংড়ি মাছের করলা ভাজি, ডাল, সালাত,নাস্তায় ছিল চা,বিষ্কিট।

শেয়ার করুন

আরো দেখুন......