1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
প্রতিবছরের ন্যায় এ বছরও কুরবানীর সমস্ত গোশত গরিব দুঃখী অসহায় মানুষদের মাঝে অকাতরে বিলিয়ে দিলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়নের বনগ্রাম বাজার, জলিরপাড়ের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী শেখ মোঃ জিন্নাহ।। এবারও চসিকে কোরবানির বর্জ্য পরিস্কার -পরিচ্ছন্নতায় শীর্ষে দক্ষিণ হালিশহর ওয়ার্ড শিবগঞ্জে ভ্যান চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”। 

র‍্যাব-৭’ এর অভিযানে বিপুল পরিমাণ টিসিবি’র পণ্য জব্দ ও অবৈধভাবে টিসিবি’র পণ্য গুদামজাত করায় অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের সদস্য আব্দুল আজিজ সুমন আটক-০১

  • আপডেট সময়ঃ সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৭৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-“বাংলাদেশ আমার অহংকারচ্ এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে।

র‍্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‍্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অসাধু ব্যবসায়ী টিসিবির পন্য (সয়াবিন তেল, ডাল ও চিনি) খোলা বাজারে সাধারণ মানুষের নিকট বিক্রি না করে অধিক মুনাফা লাভের আশায় অবৈধভাবে চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন ০৭নং ওয়ার্ডস্থ আতুরের ডিপু সংলগ্ন আমিন টেক্সটাইল মিলস লিমিটেডের ভেতরে ভাড়া করা গোডাউনে মজুদ রেখেছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ২০ আগস্ট ২০২২ ইং তারিখ ১৫২৫ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ আব্দুল আজিজ সুমন(৩৪), পিতা-মৃত সুলতান আহম্মেদ, সাং-এনায়েতপুর, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রাম, বর্তমানে-বনানী ০৩ নং ওয়ার্ড, থানা-বায়েজীদ বোস্তামী, চট্টগ্রাম মহানগর‘কে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে ও তার দেখানো শনাক্ত মতে উক্ত গোডাউনের ভিতর থেকে টিসিবি লোগোযুক্ত ৩৯৮ লিটার সয়াবিন তেল, ২০০ কেজি মসুর ডাল এবং ২৫০ কেজি চিনি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামী মোঃ আব্দুল আজিজ সুমনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় এবং তার ভাষ্যমতে, সে পলাতক আসামী টিসিবি’র ডিলার মোঃবাবু(৩৫)থএর সহায়তায় দীর্ঘদিন যাবৎ টিসিবিথর পন্য সংগ্রহ করতঃ কালোবাজারের মাধ্যমে বর্ণিত গোডাউনে মজুদ রেখে টিসিবিথর লোগো সম্বলিত সয়াবিন তৈলের বোতল থেকে খালি বোতলে বোতলজাত করে এবং চিনি ও ডাল সাধারণ প্যাকেটে প্যাজেটজাত করে বিক্রয় করে আসছে।

উল্লেখ্য যে, সরকার কর্তৃক ভর্তুকি মূল্যে যেখানে টিসিবির সয়াবিন তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা এবং চিনি ৫৫ টাকায় খোলা বাজারে ভোক্তাদের মাঝে বিক্রয়ের কথা থাকলেও আটককৃত অসাধু ডিলার ও তার ব্যবসায়ী তা না করে তারা নিজেদের ভাড়াকৃত গোডাউনে অবৈধভাবে মজুদ করে পরবর্তীতে কালোবাজারের মাধ্যমে অন্যান্য সাধারণ পণ্যের ন্যায় নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় করে অসহায় সাধারণ ভোক্তাদের ক্ষতিগ্রস্ত করেআসছে। যার দরুণ সাধারণ ভোক্তাগণ দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য পায় না। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......