1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপ ফুটবলের উদ্ধোধন: ট্রাইবেকারে পদ্মা-মেঘনা জয়ী ঝিনাইগাতীতে জাতীয় বীমা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত ২০ রমজানের মধ্যে জাহাজ ভাঙ্গা শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি ফুটপাত দখলকারীরা কীভাবে বিদ্যুৎ পায়, প্রশ্ন মেয়র রেজাউলের, “নতুন কারিকুলামের চ্যালেঞ্জে অভিভাবকগণও সম্পৃক্ত”-ইপিজেড কর্ণফুলী মডেল স্কুলের অনুষ্ঠানে বক্তারা চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হত্যাকান্ডে জড়িত আসামির স্বীকারোক্তি ভিডিও ভাইরাল; আদালতে হত্যা মামলা দায়ের র‌্যব-৭, চট্টগ্রাম’র অভিযানে, ফেনী এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ আটক- ২৮ প্রধানমন্ত্রী নিজ হস্তে রাষ্ট্রপতি পদক পড়িয়ে দিলেন বাদলগাছী থানা অফিসার ইনচার্জ কে। প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম

ভোক্তা অধিকার সংরক্ষণ চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৪৯৫ জন দেখেছেন

মোঃরজিবুল ইসলাম,ব্যুরো প্রধান(খুলনা বিভাগ):- ভোক্তা অধিকার সংরক্ষণ চুয়াডাঙ্গা ১৬ই আগস্ট আলমডাংগার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

অনুসন্ধানে জানা যায়,বিসিআইসি সারের ডিলার মেসার্স জনির উদ্দিন এন্ড ব্রাদার্সকে গত ০৩ আগস্ট সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে সার বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের জন্য ৫০,০০০/- টাকা জরিমানা করা হয় ও সতর্ক করা হয়।পরবর্তীতে আজ আবারও ১১০০ টাকার টিএসপি সার ১৬৫০ টাকায় বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ প্রতি বস্তায় ৫৫০ টাকা অতিরিক্ত নিচ্ছেন।ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারাতে বলা হয়েছে নির্ধারিত মূল্যের অধিক মুল্যে কোন পণ্য বিক্রয় অথবা বিক্রয়ের প্রস্তাব করলে তিনি অনুর্ধ্ব ১ বছর কারাদণ্ড,অনধিক ৫০,০০০/- টাকা অর্থদণ্ড অথবা উভয়দন্ডে দন্ডিত হবেন। আবার আইনের ৫৫ ধারাতে বলা হয়েছে ভোক্তা অধিকার বিরোধী কোন অপরাধে দন্ডিত ব্যক্তি কর্তৃক পুনরায় একই অপরাধ করলে তিনি আইনের নির্ধারিত দন্ডের দ্বিগুণ দন্ডে দন্ডিত হবেন। নির্ধারিত মূল্যের অধিক মুল্যে আজ আবারও বিক্রয়ের প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৫ ধারায় ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয়েছে এবং প্রতিষ্ঠানটিকে সাময়িক বন্ধ করা হয়।

এছাড়া অপর দুটি প্রতিষ্ঠান মেসার্স মুসলিম বেকারি ও মেসার্স কনা আইসক্রিম ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকরভাবে পণ্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় ২০,০০০+২০,০০০= ৪০,০০০/- টাকা জরিমানা করা হয়।

এসময় মেসার্স কনা আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানার পাশাপাশি সবকিছু ঠিকঠাক না করা পর্যন্ত সাময়িক বন্ধ করে দেয়া হয়।

অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১,৪০,০০০/- টাকা জরিমানা করা হয়।

সহযোগিতায় ছিলেন এস আই লিটনের নেতৃত্বে আলমডাংগা থানা পুলিশের একটি টিম।

শেয়ার করুন

আরো দেখুন......