1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

রোহিঙ্গা ভোটার নিবন্ধন মামলায় দুই চেয়ারম্যান সহ তিন জনের জামিন লাভ টি আই, মাহামুদ আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। বান্দরবানের আলীকদমে এক রোহিঙ্গা ব্যাক্তিকে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করা অভিযোগের মামলায় ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বৃহত্তর ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বার আবদুল মান্নান কে জামিন দিয়েছে আদালত। আজ ১৪ আগষ্ট রবিবার দুপুরে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক নুরুল হুদা এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া তিনজন ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন ও ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান এবং নয়াপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান সহ ৮জনের বিরুদ্ধে গত ৯ই আগষ্ট মামলা করেন আলীকদম উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এই মামলার অন্য আসামীরা হলেন ২নং চৈক্ষং ইউনিয়ন মানিক বড়ুয়া ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের সচিব আবু হানিফ রাজু, রোহিঙ্গা আহছাব উদ্দিন, আহছাব উদ্দিনের সৎ পিতা মোহাম্মদ জামাল হোসেন, আহছাব উদ্দিনের মাতা আয়েশা বেগম। দুই ইউপি গত ১২ই আগষ্ট জামিনে মুক্তি পান। আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ খলিলুর রহমান ও মোহাম্মদ আলমগীর। মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদনে সহযোগিতা করার অপরাধ করেছেন। মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ নং ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ নং ধারায় অভিযোগ আনা হয়।

  • আপডেট সময়ঃ রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৮৯ জন দেখেছেন

 টি আই, মাহামুদ,আলীকদম (বান্দরবান) প্রতিনিধি।বান্দরবানের আলীকদমে এক রোহিঙ্গা ব্যাক্তিকে ভূয়া মৃত্যু সনদ ও জন্ম নিবন্ধন সনদ প্রদানসহ অসদুপায়ে ভোটার হতে সহযোগিতা করা অভিযোগের মামলায় ৩নং

নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বৃহত্তর ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের ওয়ার্ড মেম্বার আবদুল মান্নান কে জামিন দিয়েছে আদালত।

আজ ১৪ আগষ্ট রবিবার দুপুরে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক নুরুল হুদা এই জামিন আদেশ দেন। জামিন পাওয়া তিনজন ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন ও ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান এবং নয়াপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান সহ ৮জনের  বিরুদ্ধে গত ৯ই আগষ্ট মামলা করেন আলীকদম উপজেলা নির্বাচন কর্মকর্তা  মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এই মামলার অন্য আসামীরা হলেন ২নং চৈক্ষং ইউনিয়ন মানিক বড়ুয়া ও ৩নং নয়াপাড়া ইউনিয়নের সচিব আবু হানিফ  রাজু, রোহিঙ্গা আহছাব উদ্দিন, আহছাব উদ্দিনের সৎ পিতা মোহাম্মদ জামাল হোসেন, আহছাব উদ্দিনের মাতা আয়েশা বেগম।

দুই ইউপি গত ১২ই আগষ্ট জামিনে মুক্তি পান।

আদালতে আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ খলিলুর রহমান ও মোহাম্মদ আলমগীর। মামলার বাদীর অভিযোগ আসামীরা পরষ্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ সংগ্রহ করে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির লক্ষ্যে মিথ্যা তথ্য উপস্থাপন করে ভোটার হওয়ার জন্য আবেদনে সহযোগিতা করার অপরাধ করেছেন।

মামলায় আসামীদের বিরুদ্ধে ধারা ৪২০/৩৪ কোড তৎসহ ২০০৯ এর ১৮ নং ধারা, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ নং ধারায় অভিযোগ আনা হয়।

শেয়ার করুন

আরো দেখুন......