1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
‘পুলিশ সপ্তাহ ২০২৪’ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ মোহাম্মদ উল্লাহ রায়হান দুলুর জন্মদিন জয়পুরহাটে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীতে ইমো হ্যাকার রাজু (২৭) পাঁচ বছরের কারাদণ্ড । ঝিনাইগাতীতে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড খুলনার সুন্দরবন করমজলে বাঘের মুখ থেকে রক্ষা পেলো ৩১ জন পর্যটক আমতলীতে স্থানীয় সরকার দিবস উদযাপন সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ ও সেবামূলক কাজের জন্য ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদকপ্রাপ্ত হলেন র‌্যাব-৭, চট্টগ্রামের অধিনায়কসহ তিন কর্মকর্তা। শিক্ষক -ছাত্রীর প্রেমের করুণ পরিণতি:ছাত্রীর রহস্যজনক মৃত্যু,আটক-০১ শেরপুরের ঝিনাইগাতীতে আবাদি জমির ধান বিনষ্ট করে রাস্তা তৈরির চেষ্টা

একই স্হানে বিএনপির দুই গ্রুুপে সভা আহবান করায় আমতলীতে ১৪৪ ধারা

  • আপডেট সময়ঃ শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ১৬৬ জন দেখেছেন

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষনাকে কেন্দ্র করে এক পক্ষের আনন্দ শোভযাত্রা ও অপর পক্ষের তা প্রতিরোধ করার ঘোষনাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতি হওয়ার আশংকায় বরগুনার জেলা প্রশাসন আমতলীতে ১৪৪ ধারা জারি করেছেন।

জানা গেছে,গত ২ আগস্ট বরগুনা বিএনপি’র সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম টিটু স্বাক্ষরিত আমতলী উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষনা করেন। ওই কমিটিতে জালাল উদ্দিন ফকির আহবায়ক ও কামরুজ্জামান হিরু মৃধাকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট আংশিক উপজেলা কমিটি এবং কবির উদ্দিন ফকির আহবায়ক ও তুহিন মৃধাকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট আংশিক পৌর কমিটি ঘোষনা করেন। ওই কমিটি ঘোষনার পর থেকে সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্য সচিব তুহিন মৃধা উভয় কমিটি বাতিলের জন্য বিরোধীতা করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ১০ আগস্ট বুধবার বিকেলে জালাল উদ্দিন ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতা- কর্মীদের নিয়ে একে সরকারী হাই স্বুল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ- শ্রম বিষয়ক সম্পাদক মামুন মোল্লার ছবিতে ঝাড়ু ও জুতাপেটা করে প্রতিবাদ জানায় সেই সাথে জেলা নেতৃবৃন্দের কঠোর সমালোচনা করা হয়।

অপরদিকে ঘোষিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আজ শনিবার বিকেলে সদ্য ঘোষিত কমিটির উপজেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধা ও পৌর বিএনপি’র আহবায়ক কবির উদ্দিন ফকিরের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা হওয়ার কথা থাকলেও ঘোষিত কমিটি উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্য সচিব তুহিন মৃধা তা প্রতিহত করার ঘোষনা দেয়ায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় পুলিশ উপজেলা প্রশাসনের কাছে ১৪৪ ধারা জারি করার জন্য আবেদন করেন।

আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় আমতলী উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে ঐ আবেদনটি পাঠিয়ে দেয়। বিকাল ৪টায় আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় উপজেলা প্রশাসনের পক্ষ হতে আমতলী পৌর শহরে আজ শনিবার বিকাল ৪ টা থেকে রাত রাত ১২ টা পর্যন্ত সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষনা করে ১৪৪ ধারা জারি করে আমতলী পৌর শহরে মাইকিং করা হয়েছে।

এ বিষয়ে ঘোষিত উপজেলা বিএনপি’র সদস্য সচিব মোঃ কামরুজ্জামান হিরু মৃধা বলেন, নতুন কমিটি ঘোষনাকে কেন্দ্র করে আমাদের পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি’র সদস্য সচিব তুহিন মৃধা ষরযন্ত্র করে আসছে। বিষয়টি আমরা জেলা বিএনপি’র নেতৃবৃন্দকে জানিয়েছি। অচিরেই বিএনপি’র নেতা-কর্মীরা এর সমুচিত জবাব দিবে ইনশাআল্লাহ।

আমতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) এ,কে,এম মিজানুর রহমান বলেন, বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষনাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতির আশংকায় আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......