1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
প্রতিবছরের ন্যায় এ বছরও কুরবানীর সমস্ত গোশত গরিব দুঃখী অসহায় মানুষদের মাঝে অকাতরে বিলিয়ে দিলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়নের বনগ্রাম বাজার, জলিরপাড়ের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী শেখ মোঃ জিন্নাহ।। এবারও চসিকে কোরবানির বর্জ্য পরিস্কার -পরিচ্ছন্নতায় শীর্ষে দক্ষিণ হালিশহর ওয়ার্ড শিবগঞ্জে ভ্যান চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”। 

আত্রাইয়ে রাধা গোবিন্দের লীলা কীতন অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ১৮৭ জন দেখেছেন

কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধিঃ- নওগাঁর আত্রাইয়ে শ্রী শ্রী রাধা গোবিন্দের(ডুবাই সাবজনীন শ্রীশ্রী রাধা-গোবিন্দ মন্দির) প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এই লীলা র্কীতন।

প্রতি বছরের ন্যায় এ বছরে রাধা গোবিন্দের লীলা কীর্তন এর আয়োজন করা হয় বলে জানান কীতন কমিটির সদস্যগন দেশ মাতৃকার শুভ কামনা ও বিশ্ব শান্তি কল্পে 16 প্রহর ব্যাপী শ্রী শ্রী রাধা গোবিন্দের কীতন 26 বছর ধরে আয়োজন করে চলেছে সনাতন এই ধর্মাবলম্বিগন।

দেশের বিভিন্ন স্থানে যখন মন্দির ভাংচুর,মূতি সহ সংখ্যালঘুদের উপর শাররীক,মানসিক অত্যাচার ও ধর্মীয় ভাবে এক প্রকার মানুষ নামের পশুরা অথচ আত্রাই উপজেলার এই মন্দিরে হিন্দু মুসলমান ভেদাভেদ ভুলে সবাই একসাথে আনন্দ ভাগ করে এক নজির বিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে।

(11 আগষ্ট) বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমদ্ভাগবত গীতাপাঠ অন্তে মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাস কীতন দিয়ে শুরু হয় এবং আগামী (14 আগস্ট)রবিবার শ্রী শ্রীরাধাগোবিন্দের কুঞ্জভঙ্গ ও ভোগ মহোৎসব অন্তে মহাপ্রসাদ বিতরনের মধ্য দিয়ে শেষ হবে।

এই লীলা কীতনে মোট চারটি দল পরিবেশনায় অংশ গ্রহন করে। কুমারী বাসনা মোহস্ত নন্দীগ্রাম,বগুড়া,শ্রী সুবোধ চন্দ্র রায়,নব-নিত্যানন্দ সম্প্রদায়,পলাশবাড়ী,গাইবান্ধা, শ্রীমতি শিখা অনুশ্রী(মিনা)শ্রী শ্রী লোকনাথ সম্প্রদায়, পলাশবাড়ী,রাজশাহী, শ্রী নিতাই দেবনাথ শ্রী ম্রী মাধবেন্দ্রকুড়ি সম্প্রদায়, ভান্ডারগ্রাম,।

রানীনগর,নওগাঁ। লীলা কীতন আয়োজক কমিটির সভাপতি শ্রী অখিল ও সেক্রেটারী শ্রী সনাতন এর সাথে শনিবার (13 আগষ্ট) দুপুরে আমাদের প্রতিনিধি কামাল উদ্দিন টগরের একান্ত সাক্ষাৎকারে তারা আক্ষেপের সুরে জানান আমাদের এখানে35 টির মতো হিন্দু পরিবার আছে যাদের অধিকাংশই দিন মজুর বেশি পরিমান চাঁদা দেয়া কোন ভাবেই সম্ভব নয় আমরা যদি সরকারী ভাবে একটু সাহায্য পেতাম তাহলে আমাদের এই ধমীয় অনুষ্ঠান টি আরো ভালোভাবে করতে পাতাম। তার কথায় প্রভূর উৎসব প্রভূই করেন। মানুষ উপলক্ষ মাত্র।“ভক্তিই বল,নামই সম্বল” তাই সেই উপলক্ষে শুরু

করেছি বাকী টা প্রভূর ইচ্ছা। আয়োজক কমিটির সকল সদস্য সমান ভাবে পরিশ্রম করে যাচ্ছে যেন আমরা সফল ভাবে অনুষ্ঠান শেষ করতে পারি তাতে ধম বর্ণ নিবিশেষে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছেন শ্রী অখিল কুমার। এসময় উপজেলার ডুবাই সাবজনীন শ্রীশ্রী রাধা-গোবিন্দ মন্দির লীলা কীতন অনুষ্ঠান পরিদশন করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, আত্রাই উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী স্বপন কুমার দত্ত, সাধারণ সম্পাদক অমেলেন্দ্র নাথ সাহা রনি, অজিতকুমার হালদার সহ হিন্দু বৌদ্ধ খৃষ্টানঐক্য পরিষদের নেতৃববৃন্দ প্রমূখ।#

শেয়ার করুন

আরো দেখুন......