1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাগেরহাট ৪ আসনের মাননীয় সংসদ সদস্য বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন। রান্নার কাজে ব্যস্ত মা, খেলতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম স্যারকে কেয়া’র পক্ষ থেকে শুভেচ্ছা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (দ্বিতীয় ধাপ) উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং কালাইয়ে চলতি মৌসুমে হিমাগারে আলুর ভাড়া বৃদ্ধির প্রতিবাদে চাষীদের মানববন্ধন রাজা তার নিজ বাড়ীতে খাবার খায় না দশ বছর। বদলগাছী ঐতিহাসিক পাহাড় পুর বৌদ্ধ বিহার আন্তজাতিক যাদুঘর দিবস পালিত। শেরপুরের ঝিনাইগাতীতে গরুচোর চাক্রের ৫সদস্য গ্রেপ্তার আমতলীতে মহাসড়কের দু’পাশে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ মুকসুদপুর উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় এগিয়ে আবুল কাশেম রাজের দোয়াত কলম মার্কা

ভোটার নিবন্ধনে অসদুপায় অবলম্বনের দায়ে দুই চেয়ারম্যান সহ আটজনের বিরুদ্ধে মামলা

  • আপডেট সময়ঃ বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১১৫ জন দেখেছেন

টি আই, মাহামুদ,আলীকদম (বান্দরবান) প্রতিনিধি। বান্দরবানের আলীকদমে হালনাগাদ ছবি যুক্ত ভোটার তালিকা করার সময় আহছাব উদ্দিন নামে এক রোহিঙ্গা কে ভোটার করতে অসদুপায় অবলম্বনের দায়ে সাবেক ও বর্তমান দুই চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্য সহ আট জনের বিরুদ্ধে মামলা করেছেন আলীকদম উপজেলা নির্বাচন কর্মকর্তা।

অভিযুক্ত রোহিঙ্গার নাম আছহাব উদ্দিন। সে তার জীবিত মায়ের নামে মৃত্যু সনদ সহ ভূয়া নিবন্ধন নিয়ে ভোটার হওয়ার চেষ্টা কালে বাচাই কমিটি তাকে চিহ্নিত করে, এসময় তার দাখিলকৃত কাগজপত্রে অসংগতি  পেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তাকে ও তার সৎ পিতাকে আটক করা হয়।

মঙ্গলবার (৯ জুলাই) রাতে নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বাদী হয়ে ৩নং নয়াপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ কফিল উদ্দিন, বৃহত্তর চৈক্ষ্যং ইউপির সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান, অভিযুক্ত আহছাব উদ্দিন, সৎ পিতা জামাল হোসেন, নয়াপাড়া ইউপি’র সদস্য আব্দুল মানান, আছহাব উদ্দিনের মা আয়শা বেগম, চৈক্ষ্যং ইউপি সচিব মানিক বড়ূয়া, নয়াপাড়া ইউপি সচিব আবু হানিফ রাজুর সহ ৮ জনের বিরুদ্ধে এই মামলা করা করেন।

নয়াপাড়া ইউপি চেয়ারম্যান বলেন, কোন রোহিঙ্গা নাগরিক কে ভোটার হতে সহায়তা করিনি আমি। ইউপি সদস্য রোহিঙ্গা নয় নিশ্চিত করার পর প্রত্যায়ন গুলোতে স্বাক্ষর করেছি। আমার ইউনিয়নের সবাইকে আমার পক্ষে চেনা সম্ভব না। ইউপি সদস্যরা নিশ্চিত করার পর আমি স্বাক্ষর করি। তাছাড়া বিগত চেয়্যারম্যানের সনদও ছিল বলে ইউপি সদস্য জানিয়েছেন, সেই মর্মে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার বিকালে আহছাব উদ্দিন ছবিযুক্ত ভোটার তালিকা হালনাগাদের যাচাই বাচাইয়ের সময় বিশেষ কমিটির কাছে তার কাগজপত্র জমা দেয়। কমিটি যাচাই বাচাইয়ের সময় তার কথা সন্দেহ জনক মনে হলে সংশ্লিষ্ট ওর্য়াডের লোক জনের সাথে কথা বলে নিশ্চিত হই আহছাব উদ্দিনের বাবা রোহিঙ্গা, জন্ম নিবন্ধন সনদ , চেয়ারম্যান সনদে যাকে বাবা বানিয়েছে তিনি তার জন্মদাতা বাবা নয়। আহছাব উদ্দিনের মা আয়শা বেগমের দ্বিতীয় স্বামী জামাল হোসেন।

তার মা জীবিত থাকলও তার মা আয়শা বেগমের নাম মৃত্যু সনদ করা হয়েছে। পরে  নিজেও স্বীকার করছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান। পরে উক্ত রোহিঙ্গা আহছাব উদ্দিন ও তার  ভূয়া বাবা জামাল হোসেন কে পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলে জানান উপজলা নির্বাচন কর্মকর্তা।

আলীকদম থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন জানান, এই ঘটনায় নয়াপাড়া ইউপি চেয়ারম্যান সহ ৮ জনকে আসামী করে মামলা হয়েছে। আটক আহছাব উদ্দিন ও জামাল হোসেন কে আদালতে প্রেরণ করা হয়ছে। বাকী আসামীদের দ্রুত আটক করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......