1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
‘পুলিশ সপ্তাহ ২০২৪’ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ মোহাম্মদ উল্লাহ রায়হান দুলুর জন্মদিন জয়পুরহাটে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীতে ইমো হ্যাকার রাজু (২৭) পাঁচ বছরের কারাদণ্ড । ঝিনাইগাতীতে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড খুলনার সুন্দরবন করমজলে বাঘের মুখ থেকে রক্ষা পেলো ৩১ জন পর্যটক আমতলীতে স্থানীয় সরকার দিবস উদযাপন সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ ও সেবামূলক কাজের জন্য ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদকপ্রাপ্ত হলেন র‌্যাব-৭, চট্টগ্রামের অধিনায়কসহ তিন কর্মকর্তা। শিক্ষক -ছাত্রীর প্রেমের করুণ পরিণতি:ছাত্রীর রহস্যজনক মৃত্যু,আটক-০১ শেরপুরের ঝিনাইগাতীতে আবাদি জমির ধান বিনষ্ট করে রাস্তা তৈরির চেষ্টা

রংপুরে উদ্যোক্তাদের উন্নয়ন নিয়ে মাসিক প্রশিক্ষণ কর্মসূচি চলমান

  • আপডেট সময়ঃ রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৮২ জন দেখেছেন

শরিফা বেগম শিউলী, স্টাফ রিপোর্টার (রংপুর বিভাগ):-

রংপুরে উদ্যোক্তাদের উন্নয়ন নিয়ে মাসিক প্রশিক্ষণ কর্মসূচির চলমান আছে। এন্টারপ্রিনিউরশিপ ডেভলপমেন্টের প্রোগ্রামটি ৪ঠা আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

রবিবার (৭ই আগষ্ট ২২) ট্রেইনার হিসেবে ছিলেন মোফাজ্জল হোসেন মুন্না। তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) রংপুর বিভাগের তিন জেলার ৭জন নারী উদ্যোক্তা অংশ গ্রহণ করেন। তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর সম্পাদক তাহমিমা আহমেদ বিউটি,তানজিলা আহমেদ সুরমা, শরিফা বেগম শিউলী,ইতি,সিদ্দিকা,মৌসুমী,আরফিনসহ মোট ২৫ জন প্রশিক্ষণে অংশ নেন।

বৃহস্পতিবার (৪ঠা আগস্ট ২২) প্রশিক্ষণটির শুভ উদ্বোধন করেন, মোঃ জামাল উদ্দিন- নির্বাহী পরিচালক বাংলাদেশ ব্যাংক রংপুর, সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত প্রশিক্ষণ চলছে এবং নির্দিষ্ট তারিখ পর্যন্ত একই সময়ে রংপুর আরডিআরএস এর হল রুমে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

আরো উপস্থিত ছিলেন, খালিদ মাহমুদ খান-মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, আরিফুজ্জামান-বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক ,সঞ্জীব কুমার দে-মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এসএমই বিভাগ প্রধান,এহছানুল কবীর- মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট প্রমুখ।

এসইআইপি প্রজেক্ট, এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট বাংলাদেশ ব্যাংক। এ প্রোগ্রামটি বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সহযোগিতায় পরিচালিত হচ্ছে। প্রশিক্ষণ উদ্বোধনের দিন উদ্যোগক্তাদের দশটি প্রয়োজনীয় আইটেম সহ একটি ব্যাগ উপহার দেন।

প্রোগ্রামে বক্তারা বলেন, উদ্যোক্তা উন্নয়ন হল কাঠামোগত প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে উদ্যোক্তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির জন্যই আমাদের এই আয়োজন। এটি উদ্যোক্তা আচরণ, ব্যবসার গতিশীলতা এবং এর বিকাশ ও সম্প্রসারণের অধ্যয়ন নিয়ে কাজ করে। উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচীর উদ্দেশ্য হল বিদ্যমান উদ্যোক্তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এবং অন্যদের এক হতে উৎসাহিত করা। শেষ পর্যন্ত, এটি একটি অর্থনীতিতে এই জাতীয় ব্যক্তির সংখ্যা বৃদ্ধিতে সহায়তা করে।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর সম্পাদক তহমিনা আহমেদ বিউটি বলেন, একজন উদ্যোক্তাকে এই প্রশিক্ষণের বেশিরভাগ ব্যবহার করে একটি ব্যাপক ব্যবসায়িক পরিকল্পনা তৈরি করতে হবে। এটি উদ্যোক্তা উন্নয়ন প্রক্রিয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। এই ধরনের একটি পরিকল্পনা একটি উদ্যোগের ভিত্তি হিসাবে কাজ করে পাশাপাশি মানদণ্ড হিসাবে কাজ করে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী, বর্তমান নারী পুরুষের সমান অধিকার। নারীদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে স্বাবলম্বী হতে হবে। নারীদেরকে সমাজে পুরুষের পাশাপাশি চলতে গেলে স্বাবলম্বীর কোন বিকল্প নাই।

শেয়ার করুন

আরো দেখুন......