1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

রংপুরে উদ্যোক্তাদের উন্নয়ন নিয়ে প্রশিক্ষণ কর্মসূচি শুভ উদ্বোধন

  • আপডেট সময়ঃ শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৮১ জন দেখেছেন

শরিফা বেগম শিউলী, স্টাফ রিপোর্টার (রংপুর বিভাগ)

রংপুরে উদ্যোক্তাদের উন্নয়ন নিয়ে ১মাসের প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন হয়েছে। প্রশিক্ষণটি ৪ঠা আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার (৪ঠা আগস্ট ২২) সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মিটিং চলে এবং নির্দিষ্ট তারিখ পর্যন্ত একই সময়ে রংপুর আরডিআরএস এর হল রুমে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

এসইআইপি প্রজেক্ট, এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট বাংলাদেশ ব্যাংক। এ প্রোগ্রামটি বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সহযোগিতায় পরিচালিত হচ্ছে।

প্রোগ্রামে বক্তারা বলেন, উদ্যোক্তা উন্নয়ন হল কাঠামোগত প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে উদ্যোক্তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির জন্যই আমাদের এই আয়োজন। এটি উদ্যোক্তা আচরণ, ব্যবসার গতিশীলতা এবং এর বিকাশ ও সম্প্রসারণের অধ্যয়ন নিয়ে কাজ করে। উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচীর উদ্দেশ্য হল বিদ্যমান উদ্যোক্তাদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এবং অন্যদের এক হতে উৎসাহিত করা। শেষ পর্যন্ত, এটি একটি অর্থনীতিতে এই জাতীয় ব্যক্তির সংখ্যা বৃদ্ধিতে সহায়তা করে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী, বর্তমান নারী পুরুষের সমান অধিকার। নারীদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে স্বাবলম্বী হতে হবে। নারীদেরকে সমাজে পুরুষের পাশাপাশি চলতে গেলে স্বাবলম্বীর কোন বিকল্প নাই।

উক্ত প্রোগামে উপস্থিত ছিলেন, মোঃ জামাল উদ্দিন- নির্বাহী পরিচালক বাংলাদেশ ব্যাংক রংপুর, খালিদ মাহমুদ খান-মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, আরিফুজ্জামান-বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক ,সঞ্জীব কুমার দে-মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এসএমই বিভাগ প্রধান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এহছানুল কবীর প্রমুখ।

শেয়ার করুন

আরো দেখুন......