1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

জামালপুরে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৬১৩ জন দেখেছেন

।আব্দুল্লাহ আল লোমান, জামালপুর জেলা প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার সকালে উপজেলা পরিষদের হলরুমে প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তা মুহা. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সহকারি কমিশনার(ভূমি) আশরাফ আলী,ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না,বীর মুক্তিযুদ্ধা মানিকুল ইসলাম,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

১৯৪৯ সালের এই দিনে তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্ম নেওয়া বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামালের স্মৃতিচারন করে বক্তারা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা,১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি জাতির পিতার হত্যাকারী মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হামলার শিকার হয়ে শাহাদতবরণ করেন।সেই মানবতার ঘৃণ্য হত্যাকারীদের প্রতি ঘৃণা ও নিন্দা জানায় তারা।

আলোচনার শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

পরে শেখ কামালের জীবনীর উপর রচনা প্মেরতিযোগীদের মাঝে পুরুষ্কার তুলে দেন নির্বাহী কর্মকর্তা মুহা. তানভীর হাসান রুমান।

অন্যদিকে নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন ক্রীড়া এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দিনটি পালন করেন।

শেয়ার করুন

আরো দেখুন......

ফুলপুরে দরজায় বিদ্যুতের তার লাগিয়ে হত্যার চেষ্টা  ফুলপুর ( ময়মনসিংহ) প্রতিনিধি ঃ ফুলপুরে বৈদ্যুতিক শর্ট দিয়ে মুখলেছুর রহমান (৩৮) নামক ১ জনকে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।   উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের সিঙ্গিমারী গ্রামের মৃত আলীম উদ্দিন এর পুত্র মুখলেছুর রহমান  ২ জুলাই মঙ্গলবার দিবাগত রাতে  খাওয়া দাওয়া শেষ করে নিজ ঘরে শুয়ে পড়েন ।  পরদিন ভোর রাতে আনুমানিক দুইটার সময় শব্দ শুনে হঠাৎ ঘুম  ভেঙ্গে দরজায় খুলতেই বৈদ্যুতিক শর্ট খেয়ে  মাটিতে পড়ে যায়। এরপর অজ্ঞাত একজন এসে বৈদ্যুতিক তার দিয়ে  বারবার শর্ট দেওয়ার চেষ্টা করে  । চিৎকার চেঁচামেচির একপর্যায়ে মুখুশদারী ব্যক্তিটি পালিয়ে যায়। অভিযোগের বিষয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় বৈদ্যুতিক তার খুঁটিতে লাগিয়ে ঘরের দরজায় সংযোগ স্থাপন করে হত্যা চেষ্টা করে। ভুক্তভোগী মুখলেছুর রহমান ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায় তাদের পূর্ব শত্রুতার জেরে  কোন ঘটনা ঘটেনি। এমনকি কাউকে চিনতে ও পারেনি  এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।  অভিযোগের বিষয়ে ফুলপুর থানা পুলিশের তদন্ত চলছে।